নারী দিবসে চমক বিসিসিআইয়ের: আবারও সাদা জার্সি পড়ে মাঠে নামবেন ভারতীয় মহিলা দল 1

সোমবার বিসিসিআই সচিব জয় শাহ মহিলা ক্রিকেট ভক্তদের খুশি হওয়ার মতো এক বড় খবর দিলেন। জয় শাহ ঘোষণা করেছেন যে, ভারতীয় মহিলা ক্রিকেট দল এই বছরের শেষে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবে। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়া তাদের সর্বশেষ টেস্ট খেলেছিল। বর্তমানে কোভিড -১৯ এর কারণে প্রায় এক বছর ধরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলছে ভারতীয় দল।

নারী দিবসে চমক বিসিসিআইয়ের: আবারও সাদা জার্সি পড়ে মাঠে নামবেন ভারতীয় মহিলা দল 2

এদিন আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষ্যে বিসিসিআই সচিব জয় শাহ টুইটারে এই কথা ঘোষণা করলেন। শাহ তার টুইটে লিখেছেন, “আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষ্যে আমি এই ঘোষণা করতে পেরে খুশি যে টিম ইন্ডিয়া (মহিলা দল) চলতি বছরের শেষের দিকে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের মহিলা দলের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবে। উইমেনস ইন ব্লু আবার সাদা জার্সি পরবে।” যদিও জয় শাহ টেস্ট ম্যাচের ভেন্যু ঘোষণা করেননি, তবে জুন বা জুলাইয়ে অনুষ্ঠিত ইংল্যান্ড মহিলা দল সফরের সময় প্রত্যাশিত স্থান ঘোষণা করা হবে।

অনুশীলনের অভাবে টিম ইন্ডিয়া প্রথম ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৮ উইকেটে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। মিতালি রাজ ও হরমণপ্রীত কৌর ব্যতীত দলের অন্যান্য ব্যাটসম্যানদের রান নিয়ে লড়াই করতে দেখা গিয়েছে। মিতালি ৫০ এবং হরমনপ্রীত ৪০ রান করেন। তবে তা সত্ত্বেও ভারতীয় দল বোর্ডে মাত্র ১৭৭ রান যোগ করতে পেরেছিল, যা দক্ষিণ আফ্রিকার দল সহজেই তাড়া করে ম্যাচ জিতে নেয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *