ফাইনালে হারের পরেও বিরাট অ্যান্ড কোম্পানির পাশে দাঁড়ালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি 1

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম শিরোপা জয়ের ভারতীয় দলের স্বপ্ন ছিন্নভিন্ন হয়ে গেছে। নিউজিল্যান্ডের হাতে ফাইনালে পরাজয়ের পর টিম ইন্ডিয়ার পারফর্মেন্স তীব্র সমালোচিত হচ্ছে। একই সঙ্গে দলের অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বেও প্রশ্ন উঠছে। তবে অনেক প্রাক্তন ভারতীয় খেলোয়াড়ও কোহলি এবং কোম্পানিকে রক্ষা করেছেন এবং বিরাটকে একজন ভালো অধিনায়ক হিসাবে বর্ণনা করেছেন। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এখন টিম ইন্ডিয়ার সমর্থনে বেরিয়ে এসেছেন। গাঙ্গুলি বলেছিলেন যে ভারতীয় দল দুর্দান্তভাবে খেলেছে এবং সে কারণেই তারা ফাইনালে উঠতে পারে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক বলেছেন, প্রতিটি ভারতীয় খেলোয়াড় ডব্লিউটিসিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

They Were Trying To Get Under Kohli's Skin A Little Bit' : Neil Wagner On  The Indian Captain's Shush Finger Celebration

‘দ্য উইক ম্যাগাজিনে’ আলাপকালে গাঙ্গুলি বলেছিলেন, “ডাব্লুটিসি-র যাত্রায় প্রত্যেকেই অবদান রেখেছেন। ডব্লিউটিসিতে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন অজিঙ্ক রাহানে। আপনি মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকে ভুলতে পারবেন না। একজন ফাস্ট বোলার হিসাবে ইশান্তের ১০০ টেস্ট ম্যাচ খেলা কোন ছোট কীর্তি নয়। কপিল দেবের পরে তিনিই একমাত্র দ্রুত বোলার। রোহিত শর্মা, রাহানে এবং অধিনায়ক বিরাট কোহলিও উল্লেখযোগ্য অবদান রেখেছিলেন। টুর্নামেন্টের শুরু থেকেই বল নিয়ে দুর্দান্ত করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন।”

India vs New Zealand, WTC Final: Team India eyes Test transition | Cricket  News - Times of India

গাঙ্গুলি আরও বলেছিলেন, “ভারত ও নিউজিল্যান্ড উভয় দলই ভাল খেলেছিল এবং এ কারণেই তারা ফাইনালে উঠেছে। যোগ্যতার মানদণ্ড জয়ের শতাংশের ভিত্তিতে ছিল। আশা করছি পরবর্তী ডাব্লুটিসি চক্রটি কিছু পরিবর্তন দেখতে পাব। গত বছর কোভিডের কারণে অনেক ম্যাচ এবং অনেক সিরিজ বাতিল করা হয়েছিল।” নিউজিল্যান্ডের হাতে ফাইনালে পরাজয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতীয় টেস্ট দলে অনেক পরিবর্তন আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *