লর্ডসে নিজের চার সেরা স্মৃতির কোলাজ করে পোস্ট করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলী ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখতে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে পৌঁছেছেন। গাঙ্গুলির ক্রিকেট কেরিয়ারের অনেক সুন্দর স্মৃতি এই মাঠের সাথে সংযুক্ত। এই মাটিতেই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন, তার অধিনায়কত্বের অধীনে এই মাঠে ভারত ন্যাটওয়েস্ট সিরিজের ফাইনালে স্বাগতিকদের পরাজিত করে। লর্ডসের বারান্দায় বসে টিম ইন্ডিয়ার সেই বিজয় উদযাপন করতে গাঙ্গুলি তার শার্ট খুলে বাতাসে নেড়েছিলেন। গাঙ্গুলির উপস্থিতি ক্রিকেট ভক্তদের সেই সব স্মৃতি ফিরিয়ে এনেছে।

View this post on Instagram

A post shared by SOURAV GANGULY (@souravganguly)

লর্ডসে ম্যাচ দেখতে আসা গাঙ্গুলি সোশ্যাল মিডিয়ায় এই অভিজ্ঞতা শেয়ার করেছেন। লর্ডসের মাঠের কিছু নির্বাচিত ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘প্রথমে এখানে ১৯৯৬ সালে খেলোয়াড় হিসেবে এসেছিলাম, তারপর অধিনায়ক হিসেবে। আজ লর্ডসে একজন প্রশাসক হিসেবে খেলা উপভোগ করেছি। ভারত তখন ভালো অবস্থায় ছিল এবং আজও আছে। এটা ক্রিকেটের দারুণ একটি খেলা।” গাঙ্গুলির পোস্টটি লর্ডস ক্রিকেটের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে একটি মন্তব্যও পেয়েছে, যাতে লেখা আছে, ‘আপনাকে লর্ডসে দেখে ভালো লাগল।’

lord s cricket ground s comment on sourav ganguly s post

গাঙ্গুলি চারটি ছবির একটি কোলাজ শেয়ার করেছেন, যার মধ্যে একটি হল তার অভিষেক ম্যাচের সেঞ্চুরির পর তার উদযাপন, দ্বিতীয়টিতে তাকে টেস্টে অধিনায়ক হিসেবে দেখা যায়, তৃতীয়টিতে তিনি ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছেন এবং চতুর্থ ছবিতে লর্ডস এটা পরীক্ষার প্রথম দিন। ২০০২ সালে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল। সেই সময় ইংল্যান্ড দলের অধিনায়ক ছিলেন নাসির হুসাইন। যুবরাজ সিং এবং মহম্মদ কাইফ মিলে ভারতকে সেই ঐতিহাসিক জয় এনে দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *