বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও তাঁর স্ত্রী ডোনা আসতে চলেছেন রাজনীতিতে! পেতে পারেন এই বড় পদ 1

বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) বা তাঁর স্ত্রী ডোনা গাঙ্গুলি (Dona Ganguly) রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে রাজ্যসভায় যেতে পারেন। শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) সৌরভের বাড়িতে গিয়ে ডিনার করার পর এই জল্পনা তুঙ্গে। আগামী দিনে রাষ্ট্রপতি মনোনীত রাজ্যসভার সদস্যদের নির্বাচন করা হবে। যেখানে সৌরভ ক্রীড়া জগতের একজন বিশিষ্ট ব্যক্তিত্ব, ডোনা একজন সুপরিচিত ওডিশি নৃত্যশিল্পী। এর আগে বাংলা থেকে রূপা গাঙ্গুলী ও স্বপন দাশগুপ্ত রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় গিয়েছিলেন। উল্লেখযোগ্যভাবে, রাষ্ট্রপতি কর্তৃক রাজ্যসভার ১২ জন সদস্য মনোনীত হতে পারেন। সেই ব্যক্তিদের নাম কেন্দ্রীয় সরকার রাষ্ট্রপতির কাছে সুপারিশ করে। এর মধ্যে রয়েছে সাহিত্য, বিজ্ঞান, শিল্প ও সমাজসেবার ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও তাঁর স্ত্রী ডোনা আসতে চলেছেন রাজনীতিতে! পেতে পারেন এই বড় পদ 2

তিনটি রাজনৈতিক দল, তৃণমূল কংগ্রেস (TMC), বিজেপি (BJP) এবং সিপিআই(এম) (CPIM)-এর সঙ্গে সৌরভের খুব ভালো সম্পর্ক রয়েছে। মুখ্যমন্ত্রী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সম্পর্কে, সৌরভ শনিবার একটি অনুষ্ঠানে বলেছিলেন যে তার সাথে তার খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। রাজ্যের প্রাক্তন নগর উন্নয়ন মন্ত্রী এবং সিনিয়র সিপিআই(এম) নেতা অশোক ভট্টাচার্যের (Ashok Bhattacharya) সঙ্গে তাঁর গভীর সম্পর্ক সুপরিচিত৷ একইভাবে, প্রবীণ বিজেপি নেতা অমিত শাহের সাথেও তার খুব ভাল সম্পর্ক রয়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সব রাজনৈতিক দলের সঙ্গেই সুসম্পর্ক চলছে সৌরভের। এটি আসলে তাদের ভারসাম্য বজায় রাখার একটি কৌশল। সৌরভ বহুবার স্পষ্ট করেছেন যে রাজনীতিতে আসার কোনো ইচ্ছা নেই তার। ডোনা অবশ্য শনিবার এই বলে জল্পনা আরও তীব্র করেছে যে সৌরভ যদি রাজনীতিতে প্রবেশ করে তবে সে যে কাজই করুক না কেন, সে ভালো করবে।

Read More: IPL 2022: MI vs KKR, Match No-56, Preview: মেগা ম্যাচে আজ মুখোমুখি মুম্বাই-কলকাতা, মারাত্মক সব স্ট্র্যাটেজি নিয়ে লড়াইয়ে নামতে মরিয়া দুই শিবিরই !!

Leave a comment

Your email address will not be published.