বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য শীঘ্রই দল নির্বাচন করবে বিসিসিআই, থাকছে এই চমক 1

 

করোনার মহামারীর কারণে বিসিসিআইকে এই আইপিএল ২০২১ এর মরসুম মাঝপথেই থামাতে হয়েছে। তবে জুনে ভারতকেও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হতে হবে। এমন পরিস্থিতিতে বিসিসিআই এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে। এই প্রসঙ্গে ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচককেও একটি দায়িত্ব অর্পণ করেছে। প্রকৃতপক্ষে, সম্প্রতি ইনসাইড স্পোর্টসের উদ্ধৃত প্রতিবেদনে বলা হয়েছে, বিসিসিআই চেতন শর্মার নেতৃত্বে নির্বাচন কমিটিকে একটি বড় দায়িত্ব দিয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের পাশাপাশি ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২২ থেকে ২৪ সদস্যের একটি দল নির্বাচন করতে কমিটিকে বলা হয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য শীঘ্রই দল নির্বাচন করবে বিসিসিআই, থাকছে এই চমক 2

এর আগে চেতন শর্মার নেতৃত্বে একটি কমিটি বিসিসিআইয়ের কাছে ৩৫ জন সম্ভাব্য খেলোয়াড়ের একটি তালিকা জমা দিয়েছে। তবে ইংল্যান্ডে পাঠানোর জন্য এই তালিকা থেকে এখন কেবল ২২ থেকে ২৪ জন খেলোয়াড়কেই বেছে নিতে হবে। তবে ৩৫ জন খেলোয়াড়ের নাম কে ছিল, এখনও পর্যন্ত প্রতিবেদনের মাধ্যমে এটি কোনওভাবেই প্রকাশ করা হয়নি। বলা ভালো যে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি ১৮ থেকে ২২ জুনের মধ্যে খেলা হবে। তবে এই ম্যাচটি হবে ইংল্যান্ডের মাটিতে। যার জন্য ভারতীয় দলকে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে এই ফাইনাল ম্যাচটি আয়োজন করবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য শীঘ্রই দল নির্বাচন করবে বিসিসিআই, থাকছে এই চমক 3

টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ হওয়ার পর ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। প্রথম ম্যাচটি দুটি দলের মধ্যে ৪ থেকে ৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর পরে দ্বিতীয় ম্যাচটি ১২ থেকে ১৬ আগস্ট দুই দলের মধ্যে খেলা হবে।তৃতীয় টেস্ট ম্যাচটি ২৫ থেকে ২৯ আগস্ট পর্যন্ত ভারত এবং ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হবে। এর পরে চতুর্থ ম্যাচটি ২ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে। শেষ ম্যাচটি দুটি দলের মধ্যে ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর পরে বিসিসিআই আইসিসি টি- ২০ বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেবে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *