টি টোয়েন্টি বিশ্বকাপে টাকার বৃষ্টি ঢালল বিসিসিআই, অনেক দেশের অর্থনীতিকে উন্নত করবে এই প্রাইজ মানি 1

আইসিসি সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানের মাটিতে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া টি -টোয়েন্টি বিশ্বকাপের পুরস্কারের অর্থ ঘোষণা করেছে। যে দলটি টুর্নামেন্ট জিতবে তারা পাবে ১.৬ মিলিয়ন ডলার এবং রানার আপ দল পাবে ৮ লাখ ডলার (প্রায় ৬ কোটি)। অর্থাৎ, পাঁচ বছর পর যে টি -টোয়েন্টি বিশ্বকাপ খেলা হচ্ছে, তাতে বিজয়ী দলকে অনেক টাকার বৃষ্টি করতে হবে। ওমান টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনির মুখোমুখি হবে এবং ফাইনালটি ১৪ নভেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

T20 World Cup 2021: ICC releases the full schedule for warm-up matches |  CricketTimes.com

একই সঙ্গে যে দল টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি ফাইনালে ভ্রমণ করবে তারা প্রায় ৩ কোটি টাকার প্রাইজমানি পাবে। এর সাথে, আইসিসি সুপার ১২ পর্বে প্রতিটি ম্যাচ জেতার জন্য দলগুলিকে বোনাস প্রদান অব্যাহত রাখবে। ২৪ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ খেলতে হবে। এরপর ৩১ অক্টোবর নিউজিল্যান্ড এবং ৩ নভেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে দলটি। টিম ইন্ডিয়া ২০০৭ সালে টি -টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল এবং ২০১৪ সালে দলটি ফাইনালে ভ্রমণ করেছিল। এবার বিশ্বকাপে মোট ১৬টি দল অংশগ্রহণ করছে এবং ভারতকে গ্রুপ ২ এ রাখা হয়েছে।

ICC confirms 2021 T20 World Cup stays in India as per schedule

ভারত এবার টি -টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক এবং বিরাট কোহলির নেতৃত্বাধীন দলকে শিরোপার জন্য শক্তিশালী দাবিদার হিসেবে বিবেচনা করা হচ্ছে। এবার নির্বাচকরা অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি তরুণ খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করেছেন। শিখর ধাওয়ান এবং যুজবেন্দ্র চাহালের মতো শক্তিশালী খেলোয়াড়রা বিশ্বকাপ দলে জায়গা করতে ব্যর্থ হয়েছে। আজ স্কোয়াডে পরিবর্তন আনার শেষ দিন এবং মনে করা হচ্ছে যে রিজার্ভ খেলোয়াড় হিসেবে চাহাল দলে যোগ হতে পারে। সর্বশেষ ২০১৬ সালে টি -টোয়েন্টি বিশ্বকাপ খেলা হয়েছিল, যেখানে ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো টি -টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জিতেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *