বিরাট কোহলিকে টেস্ট অধিনায়কত্ব থেকে সরানো স্রেফ সময়ের অপেক্ষা, নতুন নেতাও বেছে নিয়েছে বিসিসিআই 1

টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) খারাপ সময়ের শেষ হচ্ছে না। একদিকে গত দুই বছর ধরে ব্যাট হাতে সেঞ্চুরি করতে ব্যর্থ বিরাট, অন্যদিকে এখন দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জয়ের স্বপ্নও চুরমার হয়ে গেছে। বিসিসিআই (BCCI) ইতিমধ্যেই বিরাটকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে, যখন তিনি নিজেই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়েছেন। এই সিরিজ হারের পর বিরাটের টেস্ট অধিনায়কত্ব নিয়েও বড় হুমকি দেখা দিয়েছে। নির্বাচকরা বিরাটের পরিবর্তে অন্য খেলোয়াড়ের হাতে অধিনায়কত্ব তুলে দিতে পারেন।

এই খেলোয়াড়কে নতুন অধিনায়ক করা হবে

Too Many Collapses, No Excuses': Virat Kohli Puts Blame of Test Series  Defeat in South Africa on India Batters

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারের পর বিরাট কোহলির টেস্ট অধিনায়কত্বও যে হুমকির মুখে পড়েছে তাতে কোনো সন্দেহ নেই। এই পদের সবচেয়ে বড় প্রতিযোগী হতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে বিসিসিআই প্রতিটি ফরম্যাটের জন্য আলাদা অধিনায়ক চায় এবং এমন পরিস্থিতিতে বিরাটের জায়গায় ২৯ বছর বয়সী কেএল রাহুলকে (KL Rahul) পরবর্তী অধিনায়ক করা যেতে পারে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দলের অধিনায়কত্ব করেছেন রাহুল। রাহুল অসুবিধাগুলিকে ভয় পান না এবং একই সাথে অধিনায়কত্ব তার ব্যাটিংকে প্রভাবিত করে না।

বিসিসিআইও রাহুলকে পছন্দ করে

KL Rahul to keep wickets in Indians' warm-up against County Select XI |  Business Standard News

বিরাটের অনুপস্থিতিতে কেএল রাহুল যেভাবে অধিনায়কত্ব করেছেন, তাতে তিনি সবার মন জয় করেছেন। একই সময়ে, রোহিতের ওডিআই সিরিজের বাইরে থাকার পর, বিসিসিআই কেএল রাহুলের হাতে অধিনায়কত্ব হস্তান্তর করে এবং স্পষ্ট করে দেয় যে তিনিও অধিনায়কত্বের জন্য সকলের মনে উপস্থিত রয়েছেন। অন্যদিকে, রোহিতকে টেস্ট দলের অধিনায়ক করা ক্ষতিকর কারণ রোহিতের বয়স বর্তমানে ৩৪ বছর। এই বয়সে, বেশিরভাগ খেলোয়াড় খেলা থেকে অবসর নেওয়ার পরিকল্পনা করে। এমতাবস্থায়, রোহিত বেশিদিন অধিনায়কত্ব সামলাতে পারবেন না এবং বোর্ড তাকে তুলে দেওয়ার ঝুঁকি নিতে চাইবে না। একই সময়ে, বিসিসিআই ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছে যে তারাও এখন বাকি বোর্ডগুলির মতো আলাদা ফর্ম্যাটের একজন আলাদা অধিনায়ক চায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *