“চেতন’কে ছেঁটে ফেলেছে BCCI, এবার পালা রোহিত শর্মা’র” সমাজমাধ্যমে বেনজির আক্রমণের মুখে ভারত অধিনায়ক !! 1

BCCI: ভারতের সাম্প্রতিক পারফর্ম্যান্স একদম’ই চ্যাম্পিয়নসুলভ নয়। ২০১৩’র পর আসে কোনো আইসিসি ট্রফি। মনে করা হয়েছিলো রোহিত শর্মা’র হাত ধরে ঘুরে দাঁড়াবে দল। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৯ একদিনের বিশ্বকাপ, ২০২১ টি-২০ বিশ্বকাপ, পরপর হারের দায় নিয়ে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। মুম্বাই ইন্ডিয়ান্স’কে একাধিকবার আইপিএল জেতানো রোহিত’কে তাঁর উত্তরসূরী হিসেবে বেছে নেয় ভারতীয় বোর্ড। সাফল্য দিতে ব্যর্থ তিনিও।

সেপ্টেম্বরে এশিয়া কাপ আর তারপর অক্টোবর-নভেম্বরের টি-২০ বিশ্বকাপ, পরপর দুই মেগা টুর্নামেন্টের শেষ চার থেকেই ছুটি হয়ে গিয়েছে ‘মেন ইন ব্লু’র। দলের ধারাবাহিক ব্যর্থতার পর বড় সিদ্ধান্ত নেওয়ার পথে বোর্ড। প্রথমেই সরিয়ে দিয়েছে জাতীয় দলের নির্বাচক কমিটি’কে। নির্বাচক প্রধান চেতন শর্মা ছাড়াও দেবাশীষ মোহান্তি, হরবিন্দর সিং এবং সুনীল জোশি’কেই বাইরের রাস্তা দেখিয়েছে রজার বিনি’র বোর্ড। সিনিয়রদের বারবার বিশ্রাম দেওয়া, দলের নেতা বদলানোর মত একাধিক বিষয় নিয়েই সমর্থকদের চক্ষুশূল হয়ে উঠেছিলেন চেতন ও বাকি নির্বাচকেরা। তাঁদের বিদায়ে খুশি ভারতের সমর্থককুল।চেতন বিদায়ের পর তাঁদের নিশানা এখন অধিনায়ক রোহিত শর্মা(Rohit Sharma)।

ছাঁটাই নির্বাচক কমিটি, এবার তবে রোহিত?

Rohit Sharma | image: twitter
Indian captain Rohit Sharma facing a lot of heat on social media after India’s loss in T20 world Cup

ভারত বিশ্বকাপ না জিতলে প্রথম কোপ পড়তে চলেছে নির্বাচকদের ওপর। এমন জল্পনা বাতাসে ভাসছিলো বিশ্বকাপ শুরুর আগে থেকেই। বাস্তবেও তাই দেখা গেলো। ১৮ নভেম্বর রাতের দিকে এক ট্যুইট বার্তায় বিসিসিআই জানিয়ে দেয় যে নির্বাচক কমিটি’কে বরখাস্ত করা হলো। এবং ৫ জন নির্বাচক পদের জন্য নতুন আবেদন চাইছে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা। দলের পারফর্ম্যান্স এবং দল্কে নিয়ে নানা সিদ্ধান্তের জন্য এমনিই চেতন শর্মা এবং নির্বাচকমন্ডলীর ওপর ক্ষুব্ধ ছিলেন ভারতের ক্রিকেটফ্যানেরা। তাঁদের অপসারণের খবর খুশির হাওয়া ছড়িয়ে পড়ে তাঁদের মধ্যে। এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপে খারাপ প্রদর্শনের পর এক অংশের ভক্তদের সমর্থন হারিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। তাঁর নিজের খারাপ ফর্ম’ও রয়েছে আতসকাঁচের নীচে। স্বস্তি’তে নেই কোচ রাহুল দ্রাবিড়’ও। চেতনের পথ ধরে ছাঁটাই করা হোক তাঁদের’ও। এই দাবী উঠতে শুরু করেছে সমাজমাধ্যমে। দেখে নিন ট্যুইটচিত্র-

নিউজিল্যান্ডে নামছে টিম ইন্ডিয়া-

দেশে যখন চলছে সমালোচনা’র ঝড়, তখন তা থেকে অনেক দূরে নিউজিল্যান্ডে রয়েছে ‘টিম ইন্ডিয়া।’ সেখানে কিউইদের বিপক্ষে টি-২০ এবং একদিনের সিরিজ খেলবে তারা। দলে নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুলের মত সিনিয়র খেলোয়াড়েরা। টি-২০ দলের নেতৃত্ব দেবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং একদিনের দলের রাশ থাকবে শিখর ধাওয়ানের হাতে। একাঝাঁক নবীন প্রতিভার জায়গা হয়েছে ভারতের স্কোয়াডে। সিনিয়রদের অবর্তমানে নিজেদের প্রমাণ করার লড়াই তাঁদেরও। ৩ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি ছিলো ওয়েলিংটনে। বৃষ্টির দাপটে সেই ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়েছে। দ্বিতীয় ম্যাচে মাউন্ট মঙ্গানুইতে নামবে ভারতীয় দল। তৃতীয় ম্যাচ আগামী ২২ নভেম্বর, নেপিয়ারে।

Leave a comment

Your email address will not be published.