বড় খবর: ঋদ্ধিমান সাহাকে হুমকির অভিযোগে বোরিয়া মজুমদারকে ২ বছরের জন্য ব্যান করল BCCI, জানুন সম্পূর্ণ ঘটনা

গত কিছুদিন ধরে ভারতীয় ক্রিকেট দল আর গুজরাট টাইটান্সের খেলোয়াড় ঋদ্ধিমান সাহা শিরোনামে ছিলেন। আসলে ঋদ্ধিমান সাহা সাংবাদিক বোরিয়া মজুমদারের বিরুদ্ধে অনলাইনে ভয় দেখানো এবং হুমকি দেওয়ার অভিযোগ এনেছিলেন। যারপর এখন বিসিসিআর বোরিয়াকে শাস্তি দিয়েছে। বিসিসিআই বোরিয়া মজুমদারের উপর দু বছরের ব্যানের সাজা দিয়েছে। আসুন জেনে নেওয়া যাক ঠিক কী ঘটেছিল।

Boria Majumder এর উপর ২ বছরের ব্যান

বড় খবর: ঋদ্ধিমান সাহাকে হুমকির অভিযোগে বোরিয়া মজুমদারকে ২ বছরের জন্য ব্যান করল BCCI, জানুন সম্পূর্ণ ঘটনা 1

কিছু মাস আগে ভারতীয় ক্রিকেট দল আর আইপিএলে গুজরাট টাইটান্সের খেলোয়াড় ঋদ্ধিমান সাহা সাংবাদিক বোরিয়া মজুমদারের বিরুদ্ধে অনলাইনে ভয় দেখানো এবং হুমকির অভিযোগ এনেছিলেন। আসলে ঋদ্ধিমান বোরিয়াকে ইন্টারভিউ দিতে অস্বীকার করেছিলেন, তারপরই বোরিয়া ঋদ্ধিমানকে অনলাইনে হুমকি দেন।

এরপর ঋদ্ধিমান সাহার অভিযোগের ভিত্তিতে বিসিসিআই এই ঘটনার তদন্ত করার জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছিল। বোরিয়ার এই আচরণের উপর অ্যাকশন নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সাংবাদিক বোরিয়া মজুমদারকে দু বছরের জন্য ব্যান করে দিয়েছে।

কয়েক মাস আগে দিয়েছিলেন হুমকি

বড় খবর: ঋদ্ধিমান সাহাকে হুমকির অভিযোগে বোরিয়া মজুমদারকে ২ বছরের জন্য ব্যান করল BCCI, জানুন সম্পূর্ণ ঘটনা 2

ফেব্রুয়ারি মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা হওয়া টেস্ট সিরিজে ভারতীয় দলে জায়গা না পাওয়ার পর ঋদ্ধিমান সাহা কিছু হাতে গোনা মিডিয়া হাউজকে ইন্টারভিউ দিয়েছিলেন। এরপর তিনি নিয়মিত শিরোনামে উঠে আসেন। সেই সময় তিনি নিজের হোয়াটসঅ্যাপ চ্যাটের কিছু স্ক্রিনশট নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে শেয়ার করেছিলেন। ওই স্ক্রিনশটে লেখা ছিল,

“তুমি ফোন করোনি। আমি আর কখনও তোমার ইন্টারভিউ করব না। আমি অপমানকে সহজভাবে নিই না আর এটা আমার মনে থাকবে”।

ঋদ্ধিমান সাহার এই অভিযোগের পর বিসিসিআই ঘটনার তদন্ত করার জন্য বোর্ডের সহসভাপতি রাজীব শুক্লা, কোষাধক্ষ্য অরুণ ধুমল আর শীর্ষ পরিষদের সদস্য প্রভাতেজ ভাটিয়াকে নিয়ে একটি কমিটি গঠন করে। এই তিনজনের কমিটি নিজেদের তদন্তে পান যে বোরিয়া ইন্টারভিউর জন্য ঋদ্ধিমানকে হুমকি দিয়েছিলেন। এই অবস্থায় এখন বিসিসিআই বোরিয়ার বিরুদ্ধে ২ বছরের ব্যানের সিদ্ধান্ত নিয়েছে।

Leave a comment

Your email address will not be published.