বাংলাদেশ ট্যুর এর সময় সূচি ঘোষণা করা হলো, জেনে নিন বিশদে 1

প্রায় অনেক বছর বাদে আবার ভারতীয় দলের জন্য বাংলাদেশ ট্যুর এর সময় সূচি ঘোষণা করা হলো , ভারত এবং বাংলাদেশের মধ্যে লাস্ট ট্যুর হয়েছিল ২০১৪-২০১৫ সালে। এই বছর আইপিএল অভিযান শুরু হবার পরেও তা স্তগিত রাখতে হয়েছে যেহেতু ভারতে করোনা মহামারীর আকার ক্রমশ বৃদ্ধি পেয়েছে তার সাথে সাথে বেশ কিছু খেলোয়াড় এই মহামারীর শিকার হয়েছেন। এর পর ভারতীয় দল ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়শিপ ফাইনাল খেলার জন্য ইংল্যান্ড উড়ে যাবে , ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সেশনের পর ভারতীয় দল ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ খেলবে। এর পর ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে তারা যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে যাতে স্তগিত হয়ে যাওয়া আইপিএল পুনরায় শুরু করা যায় তাই ভারতীয় ক্রিকেট দল ২০২২ সালে তাদের প্রতিবেশী দেশ বাংলাদেশের সাথে সিরিজে অংশগ্রহন করবে।

বাংলাদেশ ট্যুর এর সময় সূচি ঘোষণা করা হলো, জেনে নিন বিশদে 2

২০১৫ সালে ভারতীয় দল শেষ বারের মতো বাংলাদেশ সফর করেছিল থাকেন তাদের মধ্যে একটি টেস্ট এবং ৩টি এক দিবসীয় ম্যাচ খেলা হয়েছিল, কিন্তু খাবার সূত্রে জানা যায় ভারতীয় ক্রিকেট বোর্ড বাংলাদেশ সফর এর জন্য দুটি টেস্ট এবং ৩টি এক দিবসীয় ম্যাচের আয়োজন করেছেন যেটা ২০২২ সালের নভেম্বর মাসে সিরিজটি শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

২০১৫ সালের পর বাংলাদেশ আরো দুবার ভারতে এসে টেস্ট সিরিজ খেলে গেছে যেগুলো ২০১৭ এবং ২০১৯ সাল , এর মধ্যে ২০১৯ সাল এর টেস্ট সিরিজটি ওয়ার্ল্ড টেস্ট সিরিজের অন্তর্ভুক্ত ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে আরো জানানো হয় তারা ২০২৩ সালের মধ্যেই বেশ কিছু গুরুত্বপূর্ণ সিরিজের আয়োজন করতে চলেছে যেমন অস্ট্রেলিয়া বাংলাদেশ আসবে কিছু সীমিত ওভার ক্রিকেট সিরিজ খেলার জন্য, ইংল্যান্ড দল আসবে তাছাড়াও তারা আরো জানাচ্ছেন নিউজিল্যান্ড, পাকিস্তান , আফগানিস্তান এবং ওয়েস্টইন্ডিজ দলের ও আসার পরিকল্পনা তারা করছেন।

বাংলাদেশ ট্যুর এর সময় সূচি ঘোষণা করা হলো, জেনে নিন বিশদে 3

বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাইছে আই সি সি টোয়েন্টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের আগে তারা বেশ কিছু সীমিত ওভার ক্রিকেট আয়োজন এই জন্যই রাখছে যাতে তারা নিজের দল আরো ভালো করে তৈরি করতে পারে। ভারতীয় দল ঝাঁকান শেষ বারের জন্য বাংলাদেশ সফরে গিয়েছিলো তখন তারা এক দিবাসীও সিরিজ হেরেছিল কিন্তু তার পর থেকে বাংলাদেশ ভারতীয় দলকে র কোনো বারেই পরাস্ত করতে পারেনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর তরফ থেকে জানানো হচ্ছে তারা নিজেদের সমস্ত পুরানো অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবং তরুণ প্রজন্ম কে কাজে লাগিয়ে তারা আবার বিশ্ব ক্রিকেটে নিজেদের চেনা পরিচিতি ঘটাতে চায় তাই তারা ২০২৩ সালের মধ্যে এতগুলি ম্যাচের আয়োজন করেছে এবং শক্তিশালী দলের সাথে করেছে।

বাংলাদেশ ট্যুর এর সময় সূচি ঘোষণা করা হলো, জেনে নিন বিশদে 4

সব শেষ এ এটাই দেখার যে ভারতীয় ক্রিকেট বোর্ড বাংলাদেশ সফরের জন্য কোন কোন খেলোয়াড় দেড় নির্বাচিত করেন এবং তারা সেই সফরে কেমন নিজেদের পারফর্মেন্স করেন , তবে এইটুকু বলাই বাহুল্য যে ভারতীয় দল শেষ কিছু সময়ে যেভাবে দলগত পারফর্মেন্স দেখিয়ে এসেছে তাতে ভারতীয় সফর যে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য খুব একটা সুখকর হবেনা তা কার্যত পরিষ্কার।

Leave a comment

Your email address will not be published.