অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে ইতিহাস তৈরি করল বাংলাদেশ, অবিশ্বাস্য নজির গড়লেন শাকিব-মুস্তাফিজুররা 1

শুক্রবার ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। এই জয়ের মাধ্যমে বাংলাদেশ ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেছে। তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ১০ রানে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ।

BAN vs AUS Fantasy Prediction : Bangladesh vs Australia Best Fantasy Team  for 3rd T20I Game | The SportsRush

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতেছে বাংলাদেশ। এর বাইরে, প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা তিনটি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। এর বাইরে, কোনো ফরম্যাটে প্রথমবারের মতো টানা তিনটি আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১২৭ রান করে। বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ রিয়াদ একটি হাফ সেঞ্চুরি করে ৫৩ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হওয়া নাথান এলিস হ্যাটট্রিক করেছিলেন। তিনি প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে অভিষেকে হ্যাটট্রিক করেছিলেন। লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ান দল নির্ধারিত ২০ ওভারে মাত্র ১১৭ রান করতে পারে। বাংলাদেশের জয়ের কৃতিত্ব তাদের বোলারদের। বামহাতি পেসার মুস্তাফিজুর রহমান তার চার ওভারে মাত্র ৯ রান দিয়ে বাংলাদেশের জয়ের স্ক্রিপ্ট তৈরি করেন। শরিফুল ইসলাম ২ টি উইকেট নেন। এগুলো ছাড়াও সাকিব আল হাসান ও নুসুম আহমেদ পেয়েছেন ১-১টি সাফল্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *