সঞ্জয় বাঙ্গারকে এই দল আইপিএল ২০২১ এর জন্য করল ব্যাটিং পরামর্শদাতা

ভারতের প্রাক্তন অলরাউন্ডার সঞ্জয় বাঙ্গার ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ ছিলেন। ২০১৬য় জিম্বাবোয়ে সফর আর ২০১৭র ওয়েস্টইন্ডিজ সফরে তিনি ভারতীয় দলের হেড কোচের ভূমিকাও পালন করেছিলেন, কিন্তু বিশ্বকাপ ২০১৯ এর পর আইসিসি তার সঙ্গে চুক্তি এগিয়ে নিয়ে যায়নি আর তার জায়গায় বিক্রম রাঠোরকে ভারতীয় দলের নতুন ব্যাটিং কোচ করা হয়।

বাংলাদেশের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন

সঞ্জয় বাঙ্গারকে এই দল আইপিএল ২০২১ এর জন্য করল ব্যাটিং পরামর্শদাতা 1

বাংলাদেশ ক্রিকেট বোর্ড টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে জাতীয় দলের ব্যাটিং পরামর্শদাতা করার চেষ্টা করেছিল। খবরের অনুযায়ী বাংলাদেশ বোর্ড বাঙ্গারের সঙ্গে জুন ২০২০ থেকে শুরু করে ২০২১ পর্যন্ত অর্থাৎ ১১০ দিনের চুক্তি করতে চেয়েছিল। সঞ্জয় বাঙ্গার স্বয়ং এই খবরকে নিজের একটি বয়ানে সঠিক বলে জানিয়েছিলেন। তবে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই প্রস্তাব ফিরিয়ে দেন।

আইপিএল ২০২১ এর জন্য হলে আরসিবির ব্যাটিং পরামর্শদাতা

সঞ্জয় বাঙ্গারকে এই দল আইপিএল ২০২১ এর জন্য করল ব্যাটিং পরামর্শদাতা 2

আইপিএল ২০২১ এর জন্য সঞ্জয় বাঙ্গারকে বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত করা হয়েছে। সঞ্জয় বাঙ্গার আইপিএল ২০১৪ আর ২০১৫য় কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান কোচও ছিলেন। আইপিএল ২০১৪য় তার কোচিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের দল ফাইনালেও নিজেদের জায়গা করে নিয়েছিল।

আরসিবি টুইট করে করল প্রকাশ

সঞ্জয় বাঙ্গারকে এই দল আইপিএল ২০২১ এর জন্য করল ব্যাটিং পরামর্শদাতা 3

সঞ্জয় বাঙ্গারকে ব্যাটিং পরামর্শদাতা নিযুক্ত করার খবর স্বয়ং আরসিবি নিজেদের একটি টুইটের মাধ্যমে করেছ। জানিয়ে দিই যে আইপিএল ২০২০তে আরসিবির দল প্লে অফের জন্য কোয়ালিফাই করেছিল। যদিও তারা আরও একবার খেতাব থেকে দূরেই থেমে গিয়েছিল। সঞ্জয় বাঙ্গারের দলে যোগ দেওয়ার পর আরিসবির দল শক্তিশালী হবে আর তারা ২০২১ এ খেতাবের প্রবল দাবীদার দলগুলির মধ্যে একটি থাকবে। সঞ্জয় বাঙ্গারের কোচিংয়ের যথেষ্ট ভালো অভিজ্ঞতা রয়েছে, এই কারণে আরিসবির খেলোয়াড়রা তার এই অভিজ্ঞতার নিশ্চিতভাবে ফায়দা পাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *