BAN vs ZIM: শেষ বলের রোমাঞ্চে ম্যাচ জিতল বাংলাদেশ, তীরে এসে তরি ডুবিয়ে মাঠ ছাড়তে হল জিম্বাবোয়েকে !! 1

BAN vs ZIM: টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ ও জিম্বাবোয়ের মধ্যে রোমাঞ্চকর ম্যাচে জিম্বাবোয়েকে ৩ রানে হারিয়ে দিল বাংলাদেশ। ম্যাচের শেষ ওভারে দেখা গেল পুরো নাটকীয়তা। এর আগে শেষ ওভারের শেষ বলে জয়ের জন্য জিম্বাবোয়ের প্রয়োজন ছিল ৫ রান। কিন্তু এই বলেই জিম্বাবোয়ের ব্যাটসম্যানরা রান করার বদলে স্টাম্পড হয়ে যান। এরপর দুই দলের খেলোয়াড়রা মাঠের বাইরে চলে যান।

ঘটনাটা কখন ঘটল?

BAN vs ZIM: শেষ বলের রোমাঞ্চে ম্যাচ জিতল বাংলাদেশ, তীরে এসে তরি ডুবিয়ে মাঠ ছাড়তে হল জিম্বাবোয়েকে !! 2

এদিকে, আম্পায়ার এই বলটিকে নো বল করে দেন। কারণ হিসেবে দেখা যায় উইকেটরক্ষক স্টাম্প লাইন অতিক্রম করার আগে বলটি সংগ্রহ করেছিলেন। নিয়মানুযায়ী এমনটা হলেই নো বল দেওয়া হয়। নো বল পাওয়া মাত্রই খুশির ঝড় বয়ে যায় জিম্বাবোয়ের শিবিরে। কিন্তু দলের ব্যাটসম্যানরা এই সুযোগ কাজে লাগাতে না পারায় আবারও বল ব্যাটসম্যানের নাগালের বাইরে থেকে যায় এবং এবার জিম্বাবোয়েকে ৩ রানে হারিয়ে দেয় বাংলাদেশ। এর আগে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন জিম্বাবুয়ের বাঁহাতি ব্যাটসম্যান শন উইলিয়াম।

কিন্তু ১৯তম ওভারে শন উইলিয়ামকে রান আউট করে ম্যাচের গতিপথ বদলে দেন বাংলাদেশি অধিনায়ক সাকিব-আল-হাসান। ৪২ বলে ৬৪ রানের ইনিংস খেলেন উইলিয়াম। শেষ পর্যন্ত রোমাঞ্চকর ম্যাচে আফ্রিকার দলকে ৩ রানে হারের মুখে পড়তে হয়। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন তাসকিন আহমেদ।

প্রথমে ব্যাট করে ১৫০ করে বাংলাদেশ

BAN vs ZIM: শেষ বলের রোমাঞ্চে ম্যাচ জিতল বাংলাদেশ, তীরে এসে তরি ডুবিয়ে মাঠ ছাড়তে হল জিম্বাবোয়েকে !! 3

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ দল ১৫০ রান করে এবং জিম্বাবুয়েকে জয়ের জন্য ১৫১ রানের টার্গেট দেয়। লক্ষ্য তাড়া করতে গিয়ে জিম্বাবোয়ের অবস্থা খুবই খারাপ দেখায়। তাদের ৪ ব্যাটসম্যান ৩৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান। অন্যদিকে বাংলাদেশের পক্ষে নাজমুল হোসেন শান্ত দুর্দান্ত ব্যাটিং করেছেন এবং অসাধারণ হাফ সেঞ্চুরি করে যান। তিনি ৭১ রান করে আউট প্যাভিলোয়নের পথ ধরেন। যদি দেখা যায়, এই ম্যাচটি ছিল দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এর আগে আগের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে টুর্নামেন্টে বড় অঘটন ঘটিয়েছিল জিম্বাবোয়ে।

Read More: BAN vs ZIM: জিম্বাবুয়ের বিরুদ্ধে বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশ, ট্যুইটার মাতলো টাইগারদের পারফরমেন্সে !!

Leave a comment

Your email address will not be published.