BAN vs AFG: জিতলেই এশিয়া কাপের নকআউট পর্ব, বাংলাদেশ বধ করতে দলে এই মারকাটারি খেলোয়াড়কে সুযোগ দেবে আফগানিস্তান !! 1

BAN vs AFG: চলতি এশিয়া কাপের তৃতীয় ম্য়াচে মঙ্গলবার সন্ধ্যায় মুখোমুখি হতে চলেছে বাংলাদেশ ও আফগানিস্তান। বাংলাদেশের এটা এবারের এশিয়া কাপের প্রথম ম্যাচ। অন্যদিকে, আফগানিস্তান মাঠে নামতে চলেছে নিজেদের দ্বিতীয় লড়াইয়ে। প্রথম ম্যাচে আফগানরা শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে নিজেদের অভিযান দুর্দান্তভাবে শুরু করেছে। সেই ম্যাচে প্রথমে বল করে লঙ্কা ব্রিগেডকে ১০৫ রানে অল আউট করে দেয় মোহাম্মদ নবীর দল। এরপর ঝোড়ো ব্যাটিংয়ের নমুনা রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রানটা মাত্র ১০.১ ওভারেই তুলে নেন গুরবাজ-জাজাইরা। সব মিলিয়ে এবারের টুর্নামেন্টে নামার আগে তৈরি হয়েই এসেছে তারা। তাই, সাকিব আল হাসানের বাংলাদেশ ভালো করেই জানে, মঙ্গলবারের লড়াইটা মোটেও সহজ হবে না। ভয়ঙ্কর মেজাজে থাকা আফগানদের কাবু করতে হলে দলের প্রতিটা খেলোয়াড়কেই মাঠে নেমে নিজেদের একশো শতাংশ দিতে হবে। সব মিলিয়ে একটা রুদ্ধশ্বাস লড়াই দেখার জন্য তৈরি ক্রিকেট ফ্যানরা।

BAN v AFG Sharjah Cricket Stadium, Weather and Pitch Report:

BAN vs AFG: জিতলেই এশিয়া কাপের নকআউট পর্ব, বাংলাদেশ বধ করতে দলে এই মারকাটারি খেলোয়াড়কে সুযোগ দেবে আফগানিস্তান !! 2

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যে টুর্নামেন্টের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে শারজাহ স্টেডিয়ামে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৪৫ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১৩ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আফগানিস্তান দল

BAN vs AFG: জিতলেই এশিয়া কাপের নকআউট পর্ব, বাংলাদেশ বধ করতে দলে এই মারকাটারি খেলোয়াড়কে সুযোগ দেবে আফগানিস্তান !! 3

এই বাংলাদেশ বনাম আফগানিস্তানের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কিছুটা হলেও এগিয়ে রয়েছে আফগান দল। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ৮ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ৫টি ম্যাচ জিতে নিয়েছে আফগানিস্তান দল। অন্যদিকে, লড়াই করে মাত্র ৩টি ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ ব্রিগেড।

আফগানিস্তানের সম্ভাব্য সেরা একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, হজরতুল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরান, ইব্রাহিম জাদরান, উসমান গনি, মোহাম্মদ নবী, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল হক, নূর আহমদ

Leave a comment

Your email address will not be published.