দুঃসংবাদ! প্রয়াত ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের তারকা সদস্য যশপাল শর্মা 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান যশপাল শর্মা মারা গেছেন। ৬৬ বছর বয়সী যশপাল শর্মা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। যশপাল ভারতের ১৯৮৩ বিশ্বকাপ জয়ের দলে ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে আর কখনও প্যাভিলিয়নে না ফেরার এক অনন্য রেকর্ড গড়েছেন যশপাল শর্মা এখন এই পৃথিবীকে চিরতরে বিদায় জানিয়েছেন।

Former India Cricketer Yashpal Sharma Passes Away Due To Cardiac Arrest

১৯৫৪ সালের ১১ আগস্ট লুধিয়ানায় জন্মগ্রহণ করা ক্রিকেটার যশপাল শর্মা ১৯৭৮ সালে আর্চ প্রতিদ্বন্দ্বী দল পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন। এরপরে তিনি ১৯৮৩ সালে ইংল্যান্ডে খেলা বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন, যেখানে ভারত ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে ইতিহাস তৈরি করেছিল। ১৯৮৫ সালে তাঁর কেরিয়ারের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা যশপাল শর্মা সাত বছরের ব্যবধানে কখনই শূন্য রানে আউট হননি।

ডানহাতি ব্যাটসম্যান যশপাল শর্মা তার ক্যারিয়ারে ৪২ ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। তাঁর ৪০ ইনিংসে তিনি ৮৮৩ রান করেছেন, ৯ বার অপরাজিত রয়েছেন। যদিও ওয়ানডে ক্রিকেটে সে কখনও সেঞ্চুরি করতে পারেনি, তবে তিনি ৪ বার হাফ-সেঞ্চুরির ইনিংস খেলেন। ওয়ানডে ক্রিকেটে তাঁর সর্বোচ্চ রান ছিল ৮৯ রান। একই সময়ে, তিনি বিশ্বকাপের সেমি ফাইনালে ৬১ রানের এক অনাবিল ইনিংস খেলেন, যার ভিত্তিতে ভারত ফাইনালে পৌঁছেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *