৩ ভারতীয় ক্রিকেটার, যাদের দীর্ঘসময় পর্যন্ত ভারতীয় দলে খেলা সুযোগ পাওয়া উচিৎ ছিল

আইপিএল ২০২২ (IPL 2022) শেষ হওয়ার পরে, টিম ইন্ডিয়া (India) ২০২২ টি২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য প্রস্তুতি শুরু করবে। ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইপিএল ২০২২-এ খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে সবার চোখ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, এশিয়া কাপ (Asia Cup), দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় নির্বাচকরা আইপিএল ২০২২-এ জাতীয় দলের খেলোয়াড়রা কীভাবে পারফর্ম করে তা দেখার সুযোগ পাবেন।

টিম ইন্ডিয়াতে এই খেলোয়াড়দের জায়গা নিশ্চিত

T20 World Cup: এইবারও টিম ইন্ডিয়া জিতবে না বিশ্বকাপ, এই খেলোয়াড়রা করবে কোটি কোটি ভারতীয়দের স্বপ্নভঙ্গ !! 1

আইপিএল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের উদ্বোধনী জুটি ছিলেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং কেএল রাহুল (KL Rahul), তবে আইপিএল ২০২২-এ রাহুল টুর্নামেন্টের সেরা ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন, দশটি ম্যাচে ৫৬.৩৮ গড়ে ৪৫১ রান করেছেন এবং স্ট্রাইক-রেট ১৪৫.০১, যার মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুটি সেঞ্চুরিও অন্তর্ভুক্ত করেছে। অন্যদিকে, রোহিত শর্মা ৯ ইনিংসে ১৭.২২ গড়ে এবং ১২৩.০১ স্ট্রাইক রেটে মাত্র ১৫৫ রান করেছেন। একই সময়ে, ভারতীয় দলে, তার ওডিআই ওপেনিং পার্টনার শিখর ধাওয়ান (Shikhar Dhawan) পাঞ্জাব কিংসে দুর্দান্ত পারফর্ম করছেন, তিনি দশটি ম্যাচে ৪৬.১৩ গড়ে এবং ১২৪.৬৬ স্ট্রাইক-রেটে ৩৬৯ রান করেছেন। আইপিএল ২০২২ শেষ হতে এবং ভারতের বিশ্বকাপ শুরু হওয়া পর্যন্ত আন্তর্জাতিক টুর্নামেন্টে অনেক সময় বাকি আছে, তবে আমরা যদি পরিসংখ্যানের কথা বলি, তবে বর্তমান টুর্নামেন্টে ভারতের ব্যাটসম্যানরা তাদের দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে পারেনি। গত দুই বছর ধরেই ফর্মে নেই বিরাট কোহলি (Virat Kohli)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়লেও বাজে ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন কোহলি। তিনি ১১ ম্যাচে ২১.৬ গড়ে ২১৬ রান করেছেন। তিনি গুজরাট টাইটান্সের বিপক্ষে মরসুমের প্রথম অর্ধশতক করেছিলেন, কিন্তু এই ইনিংসটি  দিয়ে কোহলি যে তার ফর্মে ফিরে এসেছে তা বোঝা যায়নি।

ইশান কিষাণ তার সুযোগ হাতছাড়া করেন

T20 World Cup: এইবারও টিম ইন্ডিয়া জিতবে না বিশ্বকাপ, এই খেলোয়াড়রা করবে কোটি কোটি ভারতীয়দের স্বপ্নভঙ্গ !! 2

সাবলীল কিপার ব্যাটসম্যান ইশান কিশান (Ishan Kishan), যিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওপেন করেছিলেন, দুটি হাফ সেঞ্চুরি দিয়ে আইপিএল ২০২২ মরসুম শুরু করেছিলেন, কিন্তু পরবর্তী ম্যাচে তিনি তার পারফরম্যান্স দেখাতে পারেননি। ৯ ম্যাচে কিশান ২৮.১৩ গড়ে এবং ১১১.৩৮ স্ট্রাইক রেটে মাত্র ২২৫ রান করেছেন। উইকেটকিপার ব্যাটসম্যানের ক্ষেত্রে, ঋষভ পন্থ (Rishabh Pant) দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্বে ১৪৯.০৪ স্ট্রাইক রেটে ২৩৪ রান করেছেন, কিন্তু রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson) দশ ম্যাচে ১৫৩.৬ স্ট্রাইক রেটে ২৯৮ রান করে পন্থের চেয়ে বেশি রান করেছেন।

 

Read More: IPL 2022: ধোনি নন, এই অধিনায়ককে দেখে মুগ্ধ সুরেশ রায়না! ব্যাটিং নিয়ে দিলেন বিশেষ পরামর্শ !!

Leave a comment

Your email address will not be published.