ভিডিও : 'বেবি সেলিব্রেশন'! হাফ সেঞ্চুরি করে ৬ মাস বয়সী মেয়ের জন্য অনন্য উদযাপন পাকিস্তান অধিনায়কের 1

পাকিস্তান (Pakistan) মহিলা ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ (Bismah Maroof) মা হওয়ার পর তার দ্বিতীয় ম্যাচে দুরন্ত খেলে অনেক প্রশংসা কুড়োচ্ছেন। ২০২২ সালের আইসিসি মহিলা বিশ্বকাপে (ICC Womens World Cup) অস্ট্রেলিয়ার (Australia) বিপক্ষে ম্যাচে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেন বিসমাহ। এই ইনিংসে ১২২ বলে ৮টি চার মেরেছেন তিনি। বিসমাহ ২০২১ সালের আগস্টে মা হন। এরপর কঠোর পরিশ্রম করে কষ্ট সহজ করে বিশ্বকাপে অংশগ্রহণের সিদ্ধান্ত নেন। শুধু তাই নয়, ৬ মাস বয়সী মেয়ে ফাতিমাকে নিয়ে নিউজিল্যান্ড পৌঁছেছেন তিনি। ‘বেবি সেলিব্রেশন’-এর মাধ্যমে অর্ধশতক উদযাপন করলেন বিসমাহ।

মা হওয়ার পর ফিরে আসা সহজ নয়

১১ রানের স্কোরে পাকিস্তান দল প্রথম উইকেট হারালে ক্রিজে আসেন বিসমাহ মারুফ। হাফ সেঞ্চুরি করার পর দর্শক গ্যালারিতে বসা কন্যার দিকে ইশারা করে হাতকে দোলনা বানিয়ে শিশুর মতো ব্যাট দোলালেন পাকিস্তান অধিনায়ক। বিসমার এই ভিডিওটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আপলোড করেছে আইসিসি (ICC)। আলিয়া রিয়াজের (Aliah Riaz) সাথে বিসমাহ ৫ম উইকেটে ৯৯ রানের জুটি গড়েন। এরপর ফাতিমা সানার (Fatima Sana) সঙ্গে বিসমাহ ৩৪ রান যোগ করে দলকে ১৯০ রানে নিয়ে যান। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ১৯০ রান করে পাকিস্তান।

ভারতীয় মহিলা খেলোয়াড়রাও অনেক আদর করেছেন

Watch: Indian cricketers spend time with Pakistan captain Bismah Maroof's  kid after World Cup match

বিসমাহ সেই মহিলা খেলোয়াড়দের মধ্যে একজন যারা মা হওয়ার পর খেলায় দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। তিনি যখন গর্ভবতী ছিলেন, তখন তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু তার স্বামী এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) সমর্থনে তিনি পরে তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। এর আগে ভারতের (India) কাছে হেরে গিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচের পর মিতালি রাজের (Mithali Raj) নেতৃত্বে মহিলা দল বিসমাহ মারুফের মেয়ে ফাতিমার সঙ্গে দেখা করে। ভারতীয় খেলোয়াড়রা ফাতিমাকে খুব ভালোবাসেন এবং লালন করতেন। টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।

Leave a comment

Your email address will not be published.