বিরাট কোহলির পর্যায়ে আসতে গেলে বাবরকে ২০-৩০ হাজার রান করতে হবে, বড় বার্তা শোয়েব আখতারের 1

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম অত্যন্ত প্রতিভাবান এবং ওয়ানডে, টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটে যে গতিতে সেঞ্চুরি করছেন, তা দেখে সকলেই তার তুলনা বিরাট কোহলির সাথে করেছেন। তবে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার এর সাথে একমত নন। শোয়েব বিশ্বাস করেন যে বাবর আজমের দুর্দান্ত খেলোয়াড় হওয়ার সব সম্ভাবনা রয়েছে তবে তাকে কোহলির মতো ধারাবাহিকভাবে স্কোর করতে হবে। এর সাথে শোয়েব আখতার আরও বলেছিলেন, বিরাটের সাথে বাবরের তুলনা খুব দ্রুত ঘটছে। এই জন্য, তাকে কমপক্ষে ২০ থেকে ৩০ হাজার রান করতে হবে।

WATCH: Not close to Virat Kohli in any sense, says Babar Azam on being  compared to Indian skipper

স্পোর্টসকিড়ার একান্ত সাক্ষাত্কারে শোয়েব আখতার বলেছিলেন, “বাবর আজম এমন সময়ে ক্রিকেট খেলছেন যখন ফাস্ট বোলারদের তীব্র ঘাটতি রয়েছে। তবে বিরাট কোহলির সাথে তুলনা করা খুব তাড়াতাড়ি, প্রথমে বিরাট কোহলির মতো ২০-৩০ হাজার রান করা যাক তারপর তাদের তুলনা করুন।” তবে শোয়েব আখতার স্বীকার করেছেন যে বাবর আজম গত কয়েক বছরে তার ব্যাটিংয়ে কঠোর পরিশ্রম করেছেন এবং দুর্দান্ত খেলোয়াড় হওয়ার মতো গুণ তাঁর রয়েছে।শোয়েব আখতার বলেছিলেন, “বাবর আজম এখনও শিখছেন। তাকে আগে ওয়ানডে দলের বাইরে রাখা হয়েছিল তবে তিনি কঠোর পরিশ্রম করেছিলেন এবং তিনি ওয়ানডে খেলোয়াড় হয়েছেন। অনেকে তাকে টি-টোয়েন্টি খেলোয়াড় হিসাবে বিবেচনা করেননি তবে এখন তিনি টি-টোয়েন্টি ক্রিকেটেও ভাল করছেন। একদিনে সব কিছু বদলায় না। ২০০৯-১০ সালে বিরাট কোহলি কিছুই ছিলেন না। কিন্তু তার পরে বিরাট কোহলি তার গতি পরিবর্তন করেছিলেন, তাঁর খেলা এবং ফিটনেসে কঠোর পরিশ্রম করেছিলেন।”

Babar Azam Vs Virat Kohli- Comparision Stats,Records,Runs

বাবর আজম সম্প্রতি ১৪ ওয়ানডে সেঞ্চুরির দ্রুততম খেলোয়াড় হয়েছেন। বাবর আজম ১৪ ওয়ানডে সেঞ্চুরির জন্য ৮১ ইনিংস খেলেছেন, বিরাট কোহলি এর জন্য ১০৩ ইনিংস নিয়েছিলেন। বাবর আজম টেস্টে ৪২.৫ গড়ে ও ওয়ানডেতে ৫৬.৯ গড়ে রান করেছেন, টি-টোয়েন্টিতেও তিনি প্রতি ইনিংসে ৪৬.৮ রান করেছেন। অন্যদিকে, বিরাট কোহলি বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার তিনটি ফরম্যাটেই গড়ে পঞ্চাশেরও বেশি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *