"বাবর একজন স্বার্থপর প্লেয়ার", এই খেলোয়াড়কে পর্যাপ্ত সুযোগ না দেওয়ায় চটলেন গৌতম গম্ভীর !! 1

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আশানরুপ পারফরমেন্স দেখাতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। বরাবরের মতো ভারতের বিরুদ্ধে আবার তাদের পরাজিত হতে হয়। কিন্তু তাদের বিশ্বকাপের সব থেকে বড় আপসেট ছিল জিম্বাবুয়ের কাছে। মাত্র ১৩০ রান চেজ করতে ব্যর্থ হয় পাকিস্তান দল। বিশ্বকাপের মঞ্চে জিম্বাবুয়ের কাছে পরাজয়ের পর থেকেই বেশ চর্চায় আছে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজাম (Babar Azam)।

গত বছর বিশ্বকাপে সর্বোচ্চ রানের শিকারী ছিলেন এই পাকিস্তানি অধিনায়ক। কিন্তু এই বছর তার ব্যাটে কোন রান নেই, তিনটি ম্যাচ খেলে তিনি করেছেন মাত্র ৮ রান যার মধ্যে তিনি প্রথম ম্যাচেই গোল্ডেন ডাকের শিকার হয়েছিলেন। এহেন পারফরম্যান্স তার  সঙ্গে মানায় না। অবশেষে পাকিস্তানের প্রথম জয় আসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। নেদারল্যান্ডস এর বিরুদ্ধে ৯২ রান তুলতে রীতিমতো হিমশিম খেয়ে যায় পাকিস্তান দল। তবে ঐদিনও ব্যর্থ হন অধিনায়ক বাবার আজাম।

বাবর আজমকে নিয়ে গৌতম গম্ভীরের বিবৃতি

"বাবর একজন স্বার্থপর প্লেয়ার", এই খেলোয়াড়কে পর্যাপ্ত সুযোগ না দেওয়ায় চটলেন গৌতম গম্ভীর !! 2

তার দিন দিন ব্যর্থতার ফলে বেশ রাগ দেখিয়েছেন প্রাক্তন ভারতীয় দলের নির্ভরযোগ্য ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের ম্যাচের সময় প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গম্ভীর বিশ্বকাপের ম্যাচের ধারাভাষ্যের সময় বাবরকে কটূক্তি করেন, গম্ভীর তারকা ব্যাটার বাবর কে ‘স্বার্থপর’ অধিনায়ক বলে উল্লেখ করেছিলেন।  নেদারল্যান্ডের বিরুদ্ধে বাবর আজমের ইনিংস দেখে তাকে স্বার্থপর ইনিংস বলেছেন গম্ভীর, তিনি এবিষয়ে বলেন, “বাবরের উচিত ছিল ফখর কে আগে পাঠানোর, সে বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং ও করিস আজকে, অন্যদিকে একে বলে স্বার্থপরতা বলে, একজন অধিনায়ক হিসেবে স্বার্থপর হওয়া সহজ। বাবর এবং রিজওয়ানের পক্ষে পাকিস্তানের হয়ে ইনিংস ওপেন করা এবং রেকর্ড তৈরি করা সহজ। আপনি যদি নেতা হতে চান তবে আপনাকে আপনার দল নিয়ে ভাবতে হবে।”

ওয়াসিম আকরামের মন্তব্য

"বাবর একজন স্বার্থপর প্লেয়ার", এই খেলোয়াড়কে পর্যাপ্ত সুযোগ না দেওয়ায় চটলেন গৌতম গম্ভীর !! 3

তবে কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম (Wasim Akram) পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের উপর তীব্র আক্রমণ করার পরে গৌতম গম্ভীরকে একটি উল্লেখযোগ্য প্রতিক্রিয়া জারি করেছেন । আকরাম গম্ভীরের মন্তব্যকে সম্মান করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে প্রাক্তন ভারতীয় ওপেনার তার নিজের মতামতের অধিকারী। তিনি বলেন, “এটা তার মতামত। গৌতম গম্ভীর নিজেই আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) একজন সফল অধিনায়ক। কেকেআরের সাথে দুবার আইপিএল জিতেছেন। তার সময়ের শীর্ষ খেলোয়াড়দের মধ্যে একজন তিনি, প্রত্যেকেরই তাদের মতামত দেওয়ার অধিকার আছে বলে আমি মনে করি। এবং এটা তার ব্যক্তিগত মতামত।”

 

Read More: TOP 3: ৩ জন ভারতীয় খেলোয়াড় যাদের সুযোগ না দিয়ে ক্যারিয়ার বরবাদ করছে BCCI !!

Leave a comment

Your email address will not be published.