"বাবর ও রমিজ রাজার অবিলম্বে পদত্যাগ করা উচিত", জিম্বাবুয়ের কাছে পরাজয়ের পরে ক্ষোভ প্রকাশ প্রাক্তন পাক ক্রিকেটারের !! 1

ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে ষষ্ঠ বার হারার পরে জিম্বাবুয়ের বিরুদ্ধে অনেকটাই আত্মবিশ্বাসহীন দেখা গেল পাকিস্তান দলকে। বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে চার উইকেটে হার স্বীকার করতে হয় পাকিস্তান দলকে, শেষ বলের থ্রিলারে ভারতীয় দল পাকিস্তানকে হারাতে সক্ষম হয়, ঠিক একই ধরনের থ্রিলার ম্যাচ দেখা গেল পাকিস্তান বনাম জিম্বাবুয়ে ম্যাচে। পাকিস্তান দলকে জিম্বাবুয়ের মতন দলের বিরুদ্ধে এধরণের পারফরমেন্স করতে দেখা গেলো।

তাদের দেখে মনে হচ্ছিলো তারা  আত্মবিশ্বাসহীন ক্রিকেট খেলছে, মাত্র ১৩১ রান চেস করতে এসে বল বুঝতে ব্যর্থ হচ্ছিলেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনে যৌথ ভাবে মাত্র ১৮ রান বানাতেই সক্ষম হয়েছিল, দলের হয়ে সর্বোচ্চ রান আসে সান মাসুদের ব্যাট দিয়ে, ব্যাটিং ডিপার্টমেন্ট ফ্লপ খেলেও বোলারের তাদের কাজ করেদিয়েছিলো, পাকিস্তান দলের হয়ে নিজের সেরা বোলিং করেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়ার, মাত্র ২৪ রান দিয়ে নিয়েছিলেন ৪টি উইকেট এবং শাদাব খান ২৩ রানে ৩ টি উইকেট নিয়েছিলেন।

রমিজ রাজার পদত্যাগের আর্জি

"বাবর ও রমিজ রাজার অবিলম্বে পদত্যাগ করা উচিত", জিম্বাবুয়ের কাছে পরাজয়ের পরে ক্ষোভ প্রকাশ প্রাক্তন পাক ক্রিকেটারের !! 2
PERTH, AUSTRALIA – OCTOBER 30: Shaheen Afridi of Pakistan celebrates the wicket of Stephan Myburgh of the Netherlands during the ICC Men’s T20 World Cup match between Pakistan and Netherlands at Perth Stadium on October 30, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

পাকিস্তান দলের পরবর্তী ম্যাচ নেদারল্যান্সের বিরুদ্ধে, পাকিস্তানকে গ্রুপ পর্বে তাদের বাকি শেষ তিনটি ম্যাচের সবকটি জিততে হবে এবং লক্ষ্য রাখতে হবে অন্য দলগুলির ফলাফলের উপর। জিম্বাবুয়ের কাছে হার মানতে পারছেন না প্রাক্তন পাকিস্তানী ক্রিকেটাররা, সবকিছু পরিবর্তন করা উচিত। তিনি এবিষয়ে বললেন, “পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার অবিলম্বে পদত্যাগ করা উচিত, শুধু চেয়ারম্যান নয়, প্রধান কোচ সাকলাইন মুশতাক এবং ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফেরও পদত্যাগ করা উচিত।”

বাবর আজম ও রিজওয়ানের উপর ক্ষোভ

"বাবর ও রমিজ রাজার অবিলম্বে পদত্যাগ করা উচিত", জিম্বাবুয়ের কাছে পরাজয়ের পরে ক্ষোভ প্রকাশ প্রাক্তন পাক ক্রিকেটারের !! 3
PERTH, AUSTRALIA – OCTOBER 27: Babar Azam of Pakistan takes a catch to dismss Regis Chakabva of Zimbabwe during the ICC Men’s T20 World Cup match between Pakistan and Zimbabwe at Perth Stadium on October 27, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

এমনকি তিনি আইসিসি টি টোয়েন্টি র‌্যাঙ্কিং-এ শীর্ষে থাকা মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজমকে নিয়েও অখুশি। তিনি বলেন, “নম্বর ওয়ান ব্যাটারের সাথে আমাদের কী করা উচিত? আমি জানি বাবর একজন বড় মাপের ব্যাটসম্যান  কিন্তু তার অবদানটা কী? ম্যাচ না জিতলে এসব র‌্যাঙ্কিংয়ের কোনো দাম নেই।”

মিডিল অর্ডার নিয়ে মন্তব্য

"বাবর ও রমিজ রাজার অবিলম্বে পদত্যাগ করা উচিত", জিম্বাবুয়ের কাছে পরাজয়ের পরে ক্ষোভ প্রকাশ প্রাক্তন পাক ক্রিকেটারের !! 4
Pakistan’s Shaheen Shah Afridi (L) and Mohammad Wasim walk back to the pavilion at the end of the ICC mens Twenty20 World Cup 2022 cricket match between Pakistan and Zimbabwe in Perth on October 27, 2022. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by TREVOR COLLENS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by TREVOR COLLENS/AFP via Getty Images)

গত মাসে এশিয়া কাপ এবং তার পরের ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের সময় পাকিস্তান দলের মিডিল অর্ডার তীব্র সমস্যার সম্মুখীন হয়েছিল।তাদের মিডিল অর্ডার নিয়ে সমস্যা থাকা সত্ত্বেও মিডিল অর্ডারে কোনো পরিবর্তন করেনি দল। এবিষয়ে মন্তব্য করে তিনি বলেন, “আমি বলেছিলাম তাদের (মিডিল অর্ডার) দৃষ্টিভঙ্গি সঠিক নয়। তারা নিজেদের জন্য খেলছে, দলের মিডল অর্ডার বারবার ব্যর্থ হচ্ছে কিন্তু কেউ বিষয়টি মানতে চায়নি। আমাদের এশিয়া কাপ ফাইনাল হারের জন্য রিজওয়ানকে দায়ী করা হয়েছিল কিন্তু তাদের উচিত ছিল মিডল-অর্ডারকে নিয়ে প্রশ্ন তোলার, আমার মতে মিডিল অর্ডারকে ব্যাটিংয়ের বেশি সুযোগ দেওয়া উচিত ছিল।”

Read More: BAN vs ZIM: জিম্বাবুয়ের বিরুদ্ধে বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশ, ট্যুইটার মাতলো টাইগারদের পারফরমেন্সে !!

Leave a comment

Your email address will not be published.