চিপকের পিচ নিয়ে সমালোচকদের উদ্দেশ্যে কড়া বার্তা অক্ষর প্যাটেলের, মানসিকতা পালটানো প্রয়োজন 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলা হচ্ছে। টেস্টের তৃতীয় দিন পুরোপুরি টিম ইন্ডিয়ার নামে গিয়েছে। ব্যাট হাতে রবিচন্দ্রন অশ্বিনও তাঁর কেরিয়ারে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন, অধিনায়ক বিরাট কোহলি ৬২ রানের অবদান রেখেছেন। এই দুজনের পার্টনারশিপের ভিত্তিতে ভারত ইংল্যান্ডকে জয়ের জন্য ৪৮২ রানের একটি কঠিন লক্ষ্য নির্ধারণ করেছে, আর তাড়া করতে গিয়ে ইংল্যান্ড তাদের তিন উইকেট হারিয়ে ফেলেছে।

Image result for india vs england test

এদিকে, দ্বিতীয় ইনিংসে দুটি উইকেট তুলে আনা বাঁ হাতি অক্ষর প্যাটেল স্পিনারদের বন্ধুত্বপূর্ণ পিচকে নিয়ে সমালোচনাকে ভুল বলে অভিহিত করেছেন। তিনি দাবি তুলেছেন যে যেহেতু বিদেশের পিচেও স্বাগতিকদের শক্তি অনুযায়ী পিচ তৈরি করা হয়, তখন আমাদের দেশে কেন তাঁর অন্যথা হবে। এই নিয়ে সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন অক্ষর।

Image result for india vs england axar patel

নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে আসা অক্ষর বলেছেন, “আমাদের যখন বিদেশে সবুজ পিচে খেলতে হয়, তখন আমরা অভিযোগ করি না এবং এ নিয়ে মানসিকতা বদলানো দরকার। আপনি যদি পিচের কথা বলেন, তবে আমার মনে হয় না কোনও বল হেলমেটে আঘাত করেছে। বলটি স্বাভাবিকভাবে ঘুরছে। আমরা (উভয় দল) একই পিচে খেলছি এবং রান করছি, সুতরাং কারও সমস্যা হওয়া উচিত বলে আমি মনে করি না।”

Image result for india vs england axar patel

লক্ষণীয় বিষয়, ইংল্যান্ডের প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হওয়ার পরে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন এই পিচ নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিলেন এবং বলেছিলেন যে এটি পাঁচ দিনের টেস্ট ম্যাচের পিচ নয়।

চিপকের পিচ নিয়ে সমালোচকদের উদ্দেশ্যে কড়া বার্তা অক্ষর প্যাটেলের, মানসিকতা পালটানো প্রয়োজন 2

গুজরাটের এই ২৭ বছর বয়সী বাঁ হাতি স্পিনার চেপাউকের মাঠটিকে খারাপ বলে অভিহিত করা ইংল্যান্ডের মিডিয়া এবং মন্তব্যকারীদের উদ্দেশ্যে তীব্র মন্তব্য করেছেন। তৃতীয় দিনের খেলা শেষে তিনি বলেছেন, “আমরা যখন বিদেশে যাই, আমরা কখনও অভিযোগ করিনি যে পিচে ঘাস বেশি যা দ্রুত বোলারদের পক্ষে সহায়ক। আমি মনে করি উইকেট নিয়ে চিন্তা না করে মানুষের মানসিকতা পরিবর্তন করা দরকার। এই পিচটি স্পিনারদের সহায়তা করছে, সুতরাং আপনাকে বেশি কিছু করার দরকার নেই। আপনি যখন পিচে বলটি রেখেছিলেন তখনই আপনি একটি মোড় পান।”

Leave a comment

Your email address will not be published.