ফের অধিনায়ক বদলাল অস্ট্রেলিয়া! বাংলাদেশ সফরে অসিদের নেতৃত্ব দেবেন ৯ বছরের অভিজ্ঞ এই ক্রিকেটার 1

মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর শুরু হতে যাচ্ছে। ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে মুখোমুখি হবে দুই দল। সিরিজের আগে অধিনায়ক ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্যাঙ্গারু দলের নেতৃত্ব দেওয়া হয়েছে অ্যালেক্স ক্যারিকে। এবার তার জায়গায় অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েডকে বাংলাদেশ সিরিজে অস্ট্রেলিয়ার কমান্ড দেওয়া হয়েছে। নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চের চোটের কারণে অস্ট্রেলিয়াকে এই পরিবর্তন করতে হয়েছিল। ডান হাঁটুর ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে দেশে ফিরেছিলেন ফিঞ্চ।

Aaron Finch: Laid-back but lethal | Sports News,The Indian Express

বাংলাদেশের বিপক্ষে সিরিজে অনেক শক্তিশালী খেলোয়াড়কে দেখা যাবে না। ওপেনার ডেভিড ওয়ার্নার, পেসার প্যাট কামিন্স এবং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের অনুপস্থিতির কারণে ৩৩ বছর বয়সী ম্যাথু ওয়েডকে দলের অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ওয়েড দেশীয়ভাবে ভিক্টোরিয়া, তাসমানিয়া এবং হোবার্ট হারিকেনের অধিনায়কত্ব করেছেন। সম্প্রতি, ওয়েস্ট ইন্ডিজ সফরে অস্ট্রেলিয়ার মিশ্র পারফরম্যান্স ছিল। টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪-১ ব্যবধানে হেরেছিল দলটি। অন্যদিকে, অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্ট্যামিনা দেখিয়েছে এবং ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়েছে।

Ind vs Aus 3rd T20: Matthew Wade declares, ' I'm a completely different player'

ওয়েড ২০১২ সালে আন্তর্জাতিক অভিষেক করেন। তিনি এ পর্যন্ত ৯৭ ওয়ানডে, ৩৬ টেস্ট এবং ৪৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন, যার মধ্যে তিনি যথাক্রমে ১৮৬৭, ১৬১৩ এবং ৬১৩ রান করেছেন। ওয়েড উইকেটের পিছনে ২০০টি ক্যাচ নিয়েছেন এবং ২২টি স্টাম্পিং করেছেন।

Matthew Wade hopes his versatility can get him into Australia's T20 World  Cup squad

বাংলাদেশ সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল – ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাশটন আগার, ওয়েস আগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজেলউড, মোইসেস হেনরিক্স, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, রাইলে মেরিডিথ, জোশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা। রিজার্ভ: নাথান এলেস, তানভীর সংঘ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *