AUS vs ENG: বিশ্ব চ্যাম্পিয়নদের পরাজিত করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া দল !! 1

বিশ্বকাপ শেষ হতে না হতেই অস্ট্রেলিয়ার মাটিতে সামনাসামনি হয়েছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। প্রথম একদিনের ম্যাচ খেলা হলো দুই দলের মধ্যে, অজি দলের নতুন অধীনয়ায়ক হিসাবে নিযুক্ত হলেন অলরাউন্ডার প্যাট কামিন্স, ফর্মের টানাপোড়েনের জন্য অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেছিল  অ্যারন ফিঞ্চ, এর আগে বিশ্বকাপের আগে টি টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছিল দুটি দল। আজকের ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স, প্রথমে ব্যাটিং করতে আসেন ইংল্যান্ড দলের দুই ওপেনার জেসন রয় ও ফিল সল্ট , চতুর্থ ওভারের শেষ বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ দেখেন সল্ট।

দুরন্ত শতরান ডেভিড মালানের

AUS vs ENG: বিশ্ব চ্যাম্পিয়নদের পরাজিত করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া দল !! 2

একে একে রয়, জেমস ভিন্স ও স্যাম বিলিংস প্যাভিলিয়নে ফিরে যান, তবে একদিক থেকে খেলা ধরে রেখেছিলেন ডেভিড মালান, অস্ট্রেলিয়ার মাটিতে কঠিন সময়ে জুড়ে দিলেন দুরন্ত একটি শতরান, ১২৮ বলে ১২ টি চার ও ৪ টি ছক্কা হাঁকিয়ে করলেন ১৩৪ রান। শেষের দিকে ডেভিড উইলির ৪০ বলে ৩৪ রানের ফিনিশের দৌলতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রান বানাতে সক্ষম হয় ইংল্যান্ড দল, দলের হয়ে ৩ টি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও এডাম জাম্পা, ১ টি করে উইকেট নিয়েছেন স্টয়নিস ও স্টার্ক।

অস্ট্রেলিয়ার নৈতিক জয়

AUS vs ENG: বিশ্ব চ্যাম্পিয়নদের পরাজিত করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া দল !! 3

জবাবে ব্যাটিং করতে এসে অস্ট্রেলিয়া দলের  নতুন জুটিকে দেখে মনে হচ্ছিল তারাই বিনা উইকেটে ম্যাচ জিতিয়ে ফিরবে কিন্তু ক্রিস জর্ডান অবশেষে ট্রভিস হেডকে আউট করেন, যিনি ৫৭ বলে ৬৯ রান করেন এবং দলের হয়ে সর্বোচ্চ রান বানান ডেভিড ওয়ার্নার ৮৪ বলে ৮৬, তাছাড়া স্টিভেন স্মিথ ৭৮ বলে ৮০ রানের ইনিংস খেলে ৪৭ তম ওভারে এই রান তুলে দিতে সক্ষম হয়েছে, দলের হয়ে দুটি উইকেট নিয়েছেন ডেভিড উইলি এবং একটি করে উইকেট নিয়েছেন ক্রিস জর্ডন ও লিয়াম দওসন। ম্যাচ হারলেও ম্যাচের সেরা হয়েছেন ডেভিড মালান। পরবর্তী একদিনের ম্যাচ ১৯ শে নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।

Read More: টি-২০ বিশ্বকাপের দেবভূমিতে পৌঁছলেন বিরাট কোহলি, দেখা করলেন ফ্যান্সদের সাথে !!

Leave a comment

Your email address will not be published.