শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ এর জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার, বাদ পড়লেন দেশের অধিনায়কই! 1

শ্রীলঙ্কার (Sri Lanka) বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া (Australia)। আগামী ৭ জুন কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে দুই দেশের মধ্যে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। দলে জায়গা পাননি অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) ও অ্যাডাম জাম্পা (Adam Zampa)। অ্যাশটন আগার (Ashton Agar) জাম্পার পরিবর্তে এবং কেন রিচার্ডসন (Kane Richardson), শন অ্যাবট (Shaun Abbot) এবং ঝাই রিচার্ডসন (Jhye Richardson) কামিন্সের জায়গায় আসেন। অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch) ওপেনার ডেভিড ওয়ার্নারের (David Warner) সাথে ইনিংস শুরু করবেন এবং মিচেল মার্শ (Mitchell Marsh), গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell), স্টিভ স্মিথ (Steve Smith) এবং মার্কাস স্টোইনিস (Marcus Stoinis) শীর্ষ-৬-এ রয়েছেন। এই সব খেলোয়াড়ই টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছিল। উইকেটকিপার ছাড়াও ৭ নম্বরে ব্যাট করবেন অভিজ্ঞ উইকেটরক্ষক ম্যাথিউ ওয়েড (Matthew Wade)। মিচেল স্টার্ক (Mitchell Starc) ও জশ হ্যাজেলউড (Josh Hazlewood) ফাস্ট বোলিংয়ের দায়িত্ব নেবেন।

সাহায্য পাবেন ফাস্ট বোলাররা

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ এর জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার, বাদ পড়লেন দেশের অধিনায়কই! 2

কলম্বোর পিচে অস্ট্রেলিয়ার বোলাররা কিছুটা বাউন্স পাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। ফিঞ্চ বলেছেন যে তিনি মিচেল সুইপসনকে স্পিন বোলার হিসেবে একাদশে অন্তর্ভুক্ত করতে চেয়েছিলেন। ফিঞ্চের মতে, “গত কয়েকদিন ধরে চারদিকে প্রচুর বৃষ্টি হচ্ছে। মাঠ সবুজ আর আউটফিল্ড ভারী। আমরা আশা করছিলাম এটা স্পিন-বান্ধব হবে, উইকেট শুকনো হবে কিন্তু এখানে একজন স্পিনারকে দলে আনার ঝুঁকি রয়েছে।” কলম্বোর আর প্রেমাদাসা মাঠে দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলা হচ্ছে না। বর্ষাকাল বিবেচনায়, উইকেট অতিরিক্ত আন্ডার কভারে রয়েছে। শ্রীলঙ্কার বোলার দুশমন্থ চামিরা বলেছেন, “যদি শ্রীলঙ্কাকে অগ্রাধিকার দেওয়া হত, তাহলে এই উইকেটটি শুকিয়ে যেত কিন্তু দলটি কয়েক বছর ধরে দ্রুত বোলিং আক্রমণ গড়ে তুলেছে।”

প্রথম টি-টোয়েন্টির জন্য অস্ট্রেলিয়ার প্লেয়িং ইলেভেন:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিন ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, জশ হ্যাজেলউড

Leave a comment

Your email address will not be published.