আফগানিস্তানের ক্রিকেট নিয়ে নোংরামোর বিষয়ে এই কড়া বার্তা দিলেন অসি অধিনায়ক টিম পেইন 1

আফগানিস্তানে তালেবানদের আগমণের পর আফগান ক্রিকেট দল নিয়ে আইসিসির উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। টি -টোয়েন্টি বিশ্বকাপের পরিপ্রেক্ষিতে আইসিসির কাছে প্রশ্ন করার সময় পেইন আশঙ্কা প্রকাশ করেছেন যে বিশ্বকাপের সময় আফগানিস্তানের বিপক্ষে দলগুলো খেলতেও অস্বীকার করতে পারে।

আফগানিস্তানের ক্রিকেট নিয়ে নোংরামোর বিষয়ে এই কড়া বার্তা দিলেন অসি অধিনায়ক টিম পেইন 2

তালেবান শাসন আফগানিস্তানকে নারী ক্রিকেট সহ অন্যান্য খেলায় অংশগ্রহণে নিষেধাজ্ঞা জারির পর ২৭ নভেম্বর থেকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ বাতিল করার ইঙ্গিত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমন পরিস্থিতিতে পেইন বলেন, “বর্তমান পরিস্থিতিতে আমরা ক্রিকেট অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়ান সরকার এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের মতামত জেনেছি। কিন্তু এখন পর্যন্ত আমরা এই বিষয়ে আইসিসির কাছ থেকে কিছু শুনিনি। এটা খুবই আশ্চর্যজনক যে টি -টোয়েন্টি বিশ্বকাপের এক মাস বাকি এবং আফগানিস্তান ক্রিকেট দল এখনও এর একটি অংশ। এখন দেখতে হবে বিশ্বকাপের সময় কি হয়। আমি মনে করি এটা অসম্ভব যে দলগুলো তাদের বিরুদ্ধে খেলতে অস্বীকার করবে।” 

আফগানিস্তানের ক্রিকেট নিয়ে নোংরামোর বিষয়ে এই কড়া বার্তা দিলেন অসি অধিনায়ক টিম পেইন 3

তাহলে কিভাবে এই ধরনের একটি দলকে আইসিসি টুর্নামেন্টে খেলার অনুমতি দেওয়া যেতে পারে, এটি ঘটতে দেখা খুব কঠিন হতে চলেছে। পেইন শেষ পর্যন্ত বলেছেন, টি -টোয়েন্টি বিশ্বকাপের সময় আফগানিস্তানের বিপক্ষে খেলতেও দল অস্বীকার করতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *