Asia Cup 2022: ঢাকে কাঠি পড়ে গেল এশিয়া কাপের, ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে মারকাটারি লড়াইয়ে মাতবে এই ৬টি দেশ 1

Asia Cup 2022: অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মুখে পড়া শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরশাহীতে স্থানান্তরিত হতে পারে। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। সম্প্রতি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট তার বিরুদ্ধে দেশের মানুষের বিক্ষোভের পর তার পদ থেকে পদত্যাগ করেছেন। তবে এটাও মাথায় রাখা উচিত যে, শ্রীলঙ্কা সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজটা সফলভাবে আয়োজন করেছে। তাছাড়া, লঙ্কা দল দেশের মাটিতেই বর্তমানে একটি টেস্ট সিরিজ খেলছে পাকিস্তানের বিরুদ্ধে। সব মিলিয়ে, এশিয়ান ক্রিকেট কাউন্সিল শ্রীলঙ্কার পরিস্থিতির উপর গভীর নজর রাখছে এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

অংশ নেবে মোট ৬টি দেশ

Asia Cup 2022

২০২২ সালের এশিয়া কাপে (Asia Cup 2022) মোট ৬টি দল অংশ নেবে। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান হল ৫টি নিশ্চিত দল। কোয়ালিফায়ার রাউন্ডের পর আরও একটি দল টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করবে। সংযুক্ত আরব আমিরশাহী, কুয়েত, সিঙ্গাপুর এবং হংকং হল সেই ৪টি দল যারা কোয়ালিফায়ার রাউন্ডে একে অপরের বিরুদ্ধে খেলার পর একটি দল হবে টুর্নামেন্টের ৬ষ্ঠ দল। সুতরাং, এশিয়ার ৬টি দলের মধ্যে একটি দুর্দান্ত লড়াই দেখা যেতে পারে।

এশিয়া কাপ ২০২২ স্কোয়াড

Asia Cup 2022: ঢাকে কাঠি পড়ে গেল এশিয়া কাপের, ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে মারকাটারি লড়াইয়ে মাতবে এই ৬টি দেশ 2

এশিয়া কাপ ২০২২-এ (Asia Cup 2022) অংশগ্রহণকারী সমস্ত দল এখনও তাদের স্কোয়াড ঘোষণা করেনি। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের মতো দলগুলি বর্তমানে চলতি কিছু দ্বিপাক্ষিক টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত। আগামী মাসে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার সময় তারা টুর্নামেন্টের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। তবে, এই দলের নির্বাচকরা ইতিমধ্যেই টুর্নামেন্টের জন্য তাদের স্কোয়াড বাছাই করতে প্রস্তুতি নিয়ে ফেলেছেন।

টুর্নামেন্ট হবে টি-২০ ফর্ম্যাটে

Asia Cup 2022

এবার এশিয়া কাপের (Asia Cup 2022) ম্যাচগুলো হবে টি-২০ ফর্ম্যাটে। আগে এটি ওয়ানডে ফর্ম্যাটে খেলা হতো। ২০১৬ সালে প্রথমবার এটি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হয়েছিল। সেবার ফাইনালে বাংলাদেশকে ৮ উইকেটে হারায় টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে এখানে টিম ইন্ডিয়ার রেকর্ড ভালো। ফাইনালে বাংলাদেশকে হারিয়ে সপ্তমবারের মতো ট্রফি জিতে নেয় তারা।

Leave a comment

Your email address will not be published.