Asia Cup 2022: জিতে এই বিশেষ খেলোয়াড়কে প্রশংসায় ভরালেন বাবর !! এবার দেখে নিন সুপার ৪-এর গোটা ছবি 1

Asia Cup 2022: শুক্রবার হংকংয়ের বিরুদ্ধে বড় জয় ছিনিয়ে সুপার ফোরের টিকেট পেল পাকিস্তান ক্রিকেট দল। এশিয়া কাপের সুপার ফোরে যাওয়ার লড়াইয়ে হংকংকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় পাকিস্তান। যে চ্যালেঞ্জ টপকানো তো দূরের কথা ধারেকাছেও যেতে পারেনি হংকং। ব্যাটে-বলের দাপটে হংকংকে উড়িয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে বাবর আজমের দল।

এ দিন গ্রুপ পর্বের শেষ ম্যাচে হংকংকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। এর আগে তিনটি দল সুপার ফোর নিশ্চিত করেছে। সবার আগে শেষ চারের টিকেট নিশ্চিত করেছে আফগানিস্তান। এর পর একে একে জায়গা পাকা করেছে ভারত ও শ্রীলঙ্কা। এবার হংকংকে হারিয়ে শেষ দল হিসেবে সুপার ফোরের টিকেট পেল পাকিস্তান।

ম্যাচ জিতে কী বললেন বাবর আজম?

Asia Cup 2022: জিতে এই বিশেষ খেলোয়াড়কে প্রশংসায় ভরালেন বাবর !! এবার দেখে নিন সুপার ৪-এর গোটা ছবি 2

ম্যাচ জেতার পর ম্যাচ সাংবাদিক সম্মেলনে বাবর বলেন, “এটা আমাদের জন্য একটা ভালো দিন ও ভালো জয় ছিল। এই উইকেটে বলটি খুব কম ছিল। আমরা যেভাবে ব্যাটিং করেছি এবং ম্যাচটি শেষ করেছি তা প্রশংসনীয়। আমরা চাই আমাদের টপ অর্ডার ব্যাটাররা টিকে থাকুক। তার সঙ্গে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ব্যাট করা উচিত। তরুণ পেসারদের মধ্যে নাসিম শাহ ও শাহনওয়াজ দাহানির যেভাবে বল করেছে হয়েছে, তা ভালো। দুজনেই ভালো পারফর্ম করেছেন।”

শেষ চারের ছবি পরিস্কার

Asia Cup 2022: জিতে এই বিশেষ খেলোয়াড়কে প্রশংসায় ভরালেন বাবর !! এবার দেখে নিন সুপার ৪-এর গোটা ছবি 3

এবার সুপার ফোর পর্বে খেলা চারটি দল একে অপরের মুখোমুখি হবে। অর্থাৎ সুপার ফোরে মোট ছ’টি ম্যাচ হবে এবং যে দল টপ-২ এ শেষ করবে তারাই ফাইনালে উঠবে। সুপার ফোরের প্রথম ম্যাচে শনিবার (৩ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ হবে। এরপর আগামী ৪ সেপ্টেম্বর (রোববার) ভারত-পাকিস্তানের ব্লকবাস্টার ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ৬ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ভারত তাদের পরবর্তী ম্যাচ খেলবে। ৭ সেপ্টেম্বর পাকিস্তান-আফগানিস্তান, ৮ সেপ্টেম্বর ভারত ও আফগানিস্তানের প্রতিদ্বন্দ্বিতা হবে। সুপার ফোরের শেষ ম্যাচটি হবে ৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যে। এরপর দুদিন পর ১১ সেপ্টেম্বর এশিয়া কাপের ফাইনাল ম্যাচ।

সুপার-৪ সূচি (সন্ধ্যা ৭.৩০ থেকে)

৩ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা, শারজাহ
৪ সেপ্টেম্বর: ভারত বনাম পাকিস্তান, দুবাই
৬ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম ভারত, দুবাই
৭ সেপ্টেম্বর: পাকিস্তান বনাম আফগানিস্তান, শারজাহ
৮ সেপ্টেম্বর: ভারত বনাম আফগানিস্তান, দুবাই
৯ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম পাকিস্তান, দুবাই
১১ সেপ্টেম্বর: ফাইনাল, দুবাই

Leave a comment

Your email address will not be published.