পাকিস্তান ম্যাচ দিয়েই এশিয়া কাপ অভিযান শুরু রোহিতদের ! দেখে নিন কোথায় হবে কোন ম্যাচ 1

এশিয়া কাপ ২০২২ এর সূচি ঘোষণা করা হয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ হবে ২৮ আগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ ২০২২, যেখানে ভারত ২৮ আগস্ট থেকে তাদের অভিযান শুরু করবে। একই সঙ্গে এশিয়া কাপের ফাইনাল খেলা হবে ১১ সেপ্টেম্বর। এশিয়া কাপের সূচি ঘোষণা করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) চেয়ারম্যান জয় শাহ।

জয় শাহ টুইট করে এই তথ্য জানিয়েছেন

এসিসি চেয়ারম্যান জয় শাহ টুইট করে এশিয়া কাপ ২০২২ এর সময়সূচী সম্পর্কে জানিয়েছেন। জয় শাহ টুইট করেছেন এবং লিখেছেন, ‘অবশেষে অপেক্ষার অবসান হয়েছে, কারণ এশিয়ান আধিপত্যের লড়াই শুরু হবে ২৭ আগস্ট। ফাইনাল ম্যাচটি ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এশিয়া কাপের ১৫তম আসরটি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি আদর্শ প্রস্তুতি হিসেবে কাজ করবে।”

৬টি দলের মধ্যে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে

Asia Cup 2022

এই টুর্নামেন্টে মোট ৬টি দল অংশগ্রহণ করতে চলেছে। ভারত ও পাকিস্তান ছাড়াও বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান অংশ নেবে, যেখানে একটি দল বাছাইপর্বের মাধ্যমে ২০২২ সালের এশিয়া কাপ খেলবে। এই টুর্নামেন্টের ম্যাচগুলি দুবাই এবং শারজাহতে খেলা হবে, যেটি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের আয়োজক।

‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তান দল

পাকিস্তান ম্যাচ দিয়েই এশিয়া কাপ অভিযান শুরু রোহিতদের ! দেখে নিন কোথায় হবে কোন ম্যাচ 2

এই ৬টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। এ গ্রুপে ভারত, পাকিস্তান এবং কোয়ালিফায়ার দল রয়েছে। একই সঙ্গে ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশ। টিম ইন্ডিয়া ২৮ আগস্ট পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ খেলবে, এবং দ্বিতীয় ম্যাচটি ৩১ আগস্ট কোয়ালিফায়ার দল থেকে খেলা হবে, তারপর সুপার ৪ ম্যাচ হবে। ফাইনালসহ মোট ১৩টি ম্যাচ খেলা হবে ১৬ দিনে।

Leave a comment

Your email address will not be published.