Asia Cup 2022: এশিয়া কাপের সাথে সাথে শেষ হলো এই দুই দুর্দান্ত খেলোয়াড়ের ক্যারিয়ার, দ্বিতীয়বার দলে ফেরা মুশকিল !! 1

Asia Cup 2022: এশিয়া কাপ ২০২২ শুরু হওয়ার আগে ভারতীয় ক্রিকেট দলকে ট্রফি জয়ের শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হয়েছিল। টিম ইন্ডিয়া এই টুর্নামেন্টটি দুর্দান্তভাবে শুরু করলেও সুপার-৪ পর্বে টিম ইন্ডিয়া টানা দুটি ম্যাচ হেরেছে। এমন পরিস্থিতিতে ট্রফি জেতা তো দূরের কথা, টিম ইন্ডিয়ার পক্ষে ফাইনালে ওঠা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। টিম ইন্ডিয়ার পরাজয়ের জন্য অনেক খেলোয়াড় দায়ী। কিন্তু পুরো এশিয়া কাপেই ফ্লপ হয়েছিলেন দুজন খেলোয়াড়। এই দুই খেলোয়াড়কেই আগামী সময়ে ভারতীয় দলের বাইরে চিরকাল বসে থাকতে হবে।

ভুবনেশ্বর কুমার

Asia Cup 2022: এশিয়া কাপের সাথে সাথে শেষ হলো এই দুই দুর্দান্ত খেলোয়াড়ের ক্যারিয়ার, দ্বিতীয়বার দলে ফেরা মুশকিল !! 2

টিম ইন্ডিয়ার সবচেয়ে নির্ভরযোগ্য বোলার যে এশিয়া কাপে দলের সবচেয়ে বড় ভিলেন হয়েছেন তাতে কোন সন্দেহ নেই। সুপার ৪-এ ভারতীয় দলের পরাজয়ের জন্য সবচেয়ে বড় দায়ী যদি কেউ হয়ে থাকেন, তবে তিনি হলেন ভুবনেশ্বর কুমার। এই ম্যাচে জিততে শ্রীলঙ্কার শেষ ২ ওভারে ২১ রান দরকার ছিল। তাই রোহিত ভুবনেশ্বরের উপর আস্থা দেখিয়ে তাকে ১৯তম ওভার দেন। কিন্তু ভুবি তার অভিজ্ঞতার সদ্ব্যবহার করতে পারেননি এবং এই ওভারে তিনি ১৪ রান খরচ করেন। পাকিস্তানের বিপক্ষেও তেমন কিছু দেখা গিয়েছিল। যেখানে ১৯তম ওভারের দায়িত্ব ভুবির হাতে তুলে দেওয়া হয়। পাকিস্তানের বিপক্ষেও ১৯তম ওভারে ১৯ রান খরচ করেন। দুই ক্ষেত্রেই, আরশদীপ সিং শেষ ওভারে রক্ষা করতে মাত্র ৭ রান পান, যা বাঁচানো খুব কঠিন ছিল।

কেএল রাহুল

Asia Cup 2022: এশিয়া কাপের সাথে সাথে শেষ হলো এই দুই দুর্দান্ত খেলোয়াড়ের ক্যারিয়ার, দ্বিতীয়বার দলে ফেরা মুশকিল !! 3

টিম ইন্ডিয়ার তারকা ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল এশিয়া কাপে খুবই খারাপ পারফরমেন্সের মধ্যে দিয়ে যাচ্ছেন। এশিয়া কাপের আগে রাহুল পুরোপুরি ফিট কি না তা নিয়ে প্রশ্ন উঠছিল। ওপেনার হিসেবে পুরোপুরি ব্যর্থ রাহুল। শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৬ রান করে আউট হন কেএল রাহুল। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলায় রাহুল আউট হন মাত্র ২৮ রানে। তিনি এখনও পর্যন্ত তার তিনটি এশিয়া কাপ ম্যাচে 106.67 স্ট্রাইক রেটে ৩৪ রান করেছেন। তার খারাপ পারফরমেন্স নিয়ে এখনও প্রশ্ন উঠছে যে রাহুলকে বিশ্বকাপ দলে রাখা ঠিক হবে কিনা। রাহুলের জায়গায় ওপেনিংয়ের দায়িত্ব নিতে পারেন ইশান কিষাণ। এ ছাড়া শিখর ধাওয়ানের মতো অভিজ্ঞ ওপেনারও দলের বাইরে বসে আছেন।

Leave a comment

Your email address will not be published.