Asia Cup 2022: ধোনির মতো ফিনিশার পেয়ে গেল টিম ইন্ডিয়া! এবার সহজেই ঘরে ঢুকবে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের ট্রফি !! 1

Asia Cup 2022: এশিয়া কাপ ২০২২-এ, ২৮ আগস্ট, ভারত এবং পাকিস্তানের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ লড়াই দেখা যায়। ম্যাচে ভারতীয় বোলাররা ভালো পারফর্ম করলেও ব্যাটিংয়ের কথা উঠলে মনে হয় ম্যাচটা ভারতের খপ্পর থেকে একবারের জন্য বেরিয়ে যাবে। কিন্তু, এই সময়ে, একজন খেলোয়াড় মাঠে নামার সাথে সাথেই পরিবেশের পুরো মনোভাব পাল্টে যায়। এমন পরিস্থিতিতে বলুন, এই খেলোয়াড়ের রূপে টিম ইন্ডিয়া এমএস ধোনি বা তার কাছ থেকে বিপজ্জনক ফিনিশার পেয়েছে, তাহলে ভুল হবে না। বেশ কয়েক মাস ধরে ভারতীয় দলে একই রকম ফিনিশার খোঁজা হচ্ছিল।

ধোনির মতো ফিনিশার পেয়েছে টিম ইন্ডিয়া

Asia Cup 2022: ধোনির মতো ফিনিশার পেয়ে গেল টিম ইন্ডিয়া! এবার সহজেই ঘরে ঢুকবে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের ট্রফি !! 2

এশিয়া কাপে টিম ইন্ডিয়ার হয়ে ৬ নম্বরে ব্যাট করতে আসা হার্দিক পান্ডিয়াকে ধোনির মতো ফিনিশার বলা যেতে পারে। হার্দিকের রূপে, ভারতীয় ক্রিকেট দল এমন একজন ফিনিশারকে খুঁজে পেয়েছে যে তার ‘ছক্কা মারা’ কৌশলের কারণে কেবল এশিয়া কাপেই নয়, আসন্ন বড় টুর্নামেন্টে দলের জন্য খুব কার্যকর প্রমাণিত হতে পারে। রোহিত, কোহলি এবং সূর্যকুমার যাদবকে পরপর আউট করার পর রবিবার রাতে খেলা গুরুত্বপূর্ণ ম্যাচে এক পর্যায়ে ভারত ম্যাচ হেরেছিল কিন্তু তারপর হার্দিকের রূপে ক্রিজে ঝড় উঠেছিল যাতে পাকিস্তানের পুরো দল উড়ে যায়।

ম্যাচে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স

Asia Cup 2022: ধোনির মতো ফিনিশার পেয়ে গেল টিম ইন্ডিয়া! এবার সহজেই ঘরে ঢুকবে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের ট্রফি !! 3

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে নিজের প্রথম ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন হার্দিক পান্ডিয়া। বল ও ব্যাট দুই হাতেই তিনি দুর্দান্ত পারফর্ম করেন। নিজের কোটার ৪ ওভারে ৩ জন পাকিস্তানি ব্যাটসম্যানকে আউট করে মিডল অর্ডারের পিঠ ভেঙে দেন। তাই ব্যাটসম্যান হিসেবে তিনি ১৭ বলে ৩৩ রান করে পাকিস্তানের মুখ থেকে জয় ছিনিয়ে নেন। শেষ বলে ছক্কা মেরে বিশ্বকাপের পরাজয়ের প্রতিশোধ নিলেন তিনি।

বিশ্বকাপে হারের প্রতিশোধ নিল ভারত

Asia Cup 2022: ধোনির মতো ফিনিশার পেয়ে গেল টিম ইন্ডিয়া! এবার সহজেই ঘরে ঢুকবে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের ট্রফি !! 4

ভারত বনাম পাকিস্তান ম্যাচে, ভারতীয় বোলাররা রোহিত শর্মার আগে বল করার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন। পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে ১০ রানে ভুবনেশ্বর কুমার প্যাভিলিয়নে পাঠান এবং তার পর ফখর জামানকে আউট করেন আভেশ খান। ওপেনার রিজওয়ান (৪৩ রান) ছাড়া আর কোন ব্যাটসম্যানই ভালো পারফরম্যান্স করতে পারেনি এবং ১৯.৫ ওভারে ১৪৬ রানে গুটিয়ে যায় পুরো দল। ভারতীয় দলের শুরুটা খুব খারাপ ছিল এবং কেএল রাহুল খাতা না খুলেই বোল্ড হয়ে যান। কোহলি (৩৫ রান) ও জাদেজা (৩৫ রান) ভালো ইনিংস খেলেও ম্যাচে ভারতীয় দলের জয়ের নায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া, যিনি ১৭ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস দিয়ে পাকিস্তানকে পরাস্ত করেন। পাক দলের হয়ে তিন উইকেট নেন মোহাম্মদ নওয়াজ ও নাসিম শাহ।

Leave a comment

Your email address will not be published.