Asia Cup 2022: ম্যাচের সেরা হয়ে পাক বধের রহস্য ফাঁস ভানুকা রাজাপাকসের, এই ছকেই বিপক্ষ কুপোকাত !! 1

Asia Cup 2022: এশিয়া কাপের ট্রফিটা শেয় পর্যন্ত গেল শ্রীলঙ্কায়। রবিবার পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে ষষ্ঠবারের মত এশিয়ার সেরা মুকুট নিজেদের করে নিল দাসুন শানাকার দল। এশিয়া কাপ ২০২২-এর চ্যাম্পিয়ন হল তারা। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হারার পর, গোটা টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়ে সেরার সেরা হল তারা। এদিন টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাবর আজম। অধিনায়কের সিদ্ধান্তকে প্রথমে ভুল প্রমাণ করেননি পাকিস্তানি বোলাররা। তবে ভানুকা রাজাপাকসে আর হাসরাঙ্গা মিলে শুরুর চাপ সামলে ১৭০ রানের বড় রান এনে দেয় শ্রীলঙ্কাকে। জবাবে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের দাপটে ১৪৭ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস।

Asia Cup 2022: ম্যাচের সেরা হয়ে পাক বধের রহস্য ফাঁস ভানুকা রাজাপাকসের, এই ছকেই বিপক্ষ কুপোকাত !! 2

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৫৮ রানেই ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে। তবে সেই জায়গা থেকে শ্রীলঙ্কাকে উদ্ধার করেন ভানুকা রাজাপাকসে। তাকে যোগ্য সঙ্গত দেন হাসরাঙ্গা ডি সিলভা। ৩৬ বলে ৫৮ রানের জুটি করে দলকে লড়াইয়ে রেখে দেন এই দুজন। তবে ২১ বলে ৩৬ রান করে রউফের বলে উইকেটের পেছনে রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন হাসরাঙ্গা। হাসরাঙ্গার বিদায়ে জুটি ভাঙলেও দলকে এগিয়ে নিতে থাকেন রাজাপাকসে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৭০ রান তোলে শ্রীলঙ্কা। ৬ চার আর ৩ ছয়ে ৪৫ বলে ৭১ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রাজাপাকসে।

Asia Cup 2022: ম্যাচের সেরা হয়ে পাক বধের রহস্য ফাঁস ভানুকা রাজাপাকসের, এই ছকেই বিপক্ষ কুপোকাত !! 3

দুর্দান্ত এই ইনিংসের জন্য ‘ম্যান অফ দ্য ম্যাচ’ বাছা হয় রাজাপাকসে’কে। খেলা শেষ হওয়ার পর তিনি বলেন, “এই কজটা মোটেও সহজ ছিল না। পাকিস্তান ভালো বোলিং করছিল। ওয়ানিন্দু ক্রিজে আসার পর আমরা একটা প্ল্যান করেছিলাম। আমরা সব সময় ইতিবাচক হতে চেয়েছি। ইফতিখার যখন বোলিং করছিলেন, ওয়ানিন্দু বলে যে সে তাকে আক্রমণ করবে। সৌভাগ্যবশত আমরা দুজনেই মারমুখি হতে পেরেছি। বল হাতে পাকিস্তানিরা শীর্ষে থাকায় আমাকে আমার খেলা পরিবর্তন করতে হয়েছিল। আমরা ক্রিজে কিছু সময় কাটাতে চেয়েছিলাম এবং এটি আমাদের ১৭০ করতে সাহায্য করে।”

Leave a comment

Your email address will not be published.