R Ashwin

চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) আসর। সেই টুর্নামেন্টকে মাথায় রেখা টিম নিয়ে প্রচুর কাটাছেঁড়া চালাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এরই মধ্যে, প্রাক্তন টিম ইন্ডিয়ার ক্রিকেটার পার্থিব প্যাটেল বিশ্বাস করেন যে রবিচন্দ্রন অশ্বিন এই বছর অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপে ভারতীয় দলের স্কোয়াডে থাকবেন না। তার মতে, অশ্বিনের চেয়ে যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব এবং রবি বিষ্ণোইয়ের মতো রিস্ট স্পিনাররা আক্রমণাত্মক বিকল্প হয়ে উঠেছেন।

ক্রিকবাজের সাথে কথা বলার সময় পার্থিব প্যাটেল বলেন, “আমার মতে, ভারতীয় দল যদি পরের ম্যাচে মাত্র দুই স্পিনার নিয়ে খেলে তাহলে অশ্বিনের জায়গায় খেলবেন বিষ্ণোই। সত্যি কথা বলতে কি, অশ্বিন যে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নেবেন, তা আমি ভাবি না। বিভিন্ন কারণে আমি কুলদীপ যাদব, রবি বিষ্ণোই এবং যুজবেন্দ্র চাহালকে দলে দেখতে চাই। রিস্ট স্পিনাররা আপনাকে মধ্য ওভারে আরও ভালো আক্রমণাত্মক বিকল্প দেয়, যেখানে অশ্বিন তা করতে সক্ষম নয়।”

উইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে জায়গা পান অশ্বিন

Team India

উল্লেখযোগ্যভাবে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আর অশ্বিনকে দলে রেখেছে ভারত। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে যুজবেন্দ্র চাহালকে। রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদবের উইন্ডিজ সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে স্পিনার বিকল্পের আধিক্য রয়েছে। প্রথম টি-টোয়েন্টিতে ভারত জাদেজা, বিষ্ণোই এবং অশ্বিনকে একাদশে অন্তর্ভুক্ত করেছিল। ভারতের হয়ে তিন স্পিনারই ভালো করেছেন।

প্রথম ম্যাচে ২ উইকেট নেন অশ্বিন

Team India: টি-20 বিশ্বকাপে খেলবেন না অশ্বিন, বেরিয়ে এল চমকপ্রদ বক্তব্য ! 1

ত্রিনিদাদে ব্রায়ান লারা স্টেডিয়ামে আর অশ্বিন ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান ও শিমরন হেটমায়ারকে প্যাভিলিয়নে পাঠান তিনি। এই ম্যাচে রবি বিষ্ণোই ২ উইকেট এবং জাদেজা একটি উইকেট পান। এই ম্যাচে ভারত ৬৮ রানের বিশাল ব্যবধানে জিতেছে। কোন সন্দেহ নেই যে এই ফর্ম্যাটের খেলায় প্রচুর অভিজ্ঞতা রয়েছে অশ্বিনের। তবে সব মিলিয়ে অজি মাটিতে বিশ্বকাপের আসরে এই দক্ষিনী স্পিনারকে দেখছেন না পার্থিব প্যাটেল।

Leave a comment

Your email address will not be published.