ম্যান অফ দ্যা সিরিজ হওয়ার পর কেনো অশ্বিনের মনে পড়ল জাদেজাকে, জেনে নিন

ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া চতুর্থ টেস্টে ভারত এক ইনিংস আর ২৫ রানে জয়লাভ করেছে। এই ম্যাচে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ৮ উইকেট নেন আর লেফট আর্ম স্পিনার অক্ষর প্যাটেল ৯ উইকেট নিয়েছেন। শুধু তাই নয় দুই স্পিনার পুরো সিরিজে ক্রমশ ৩২ আর ২৮টি উইকেট নিয়েছেন। সিরিজে অশ্বিন দুর্দান্ত ব্যাট করে একটি সেঞ্চুরিও করেছেন, যার ফলে তাকে ম্যান অফ দ্যা সিরিজ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

ম্যান অফ দ্য সিরিজ হওয়ার পর এই কথা বললেন অশ্বিন

ম্যান অফ দ্যা সিরিজ হওয়ার পর কেনো অশ্বিনের মনে পড়ল জাদেজাকে, জেনে নিন 1

ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হওয়ার পর ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন যথেষ্ট উৎসাহিত হয়েছেন। পুরস্কার পাওয়ার পর তিনি বলেন, “এখন আমরা বিশ্ব ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছি আর এটা আমাদের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ বিষয়। এই সিরিজ যথেষ্ট মজাদার থেকেছে আর আমরা শেখার সুযোগ পেয়েছি। যদিও আমি কখনও ভাবিনি যে চেন্নাইতে সেঞ্চুরি করব, কিন্তু এটা আমার জীবনের সবচেয়ে সেরা রানগুলির মধ্যে একটা। আমি নিজের প্রদর্শনে সন্তুষ্ট। আমি খুশি যে ব্যাটসম্যানদের সঠিক সুযোগ দিতে পারেছি। রবীন্দ্র জাদেজা এখনও আহত, কিন্তু ও আর অধিনায়ক কোহলি আমাকে ভরসা দিয়েছিল। যে কারণে আমি ভালো ব্যাটিং করতে পেরেছি”।

অশ্বিন সতীর্থ খেলোয়াড়দের করলেন প্রশংসা

ম্যান অফ দ্যা সিরিজ হওয়ার পর কেনো অশ্বিনের মনে পড়ল জাদেজাকে, জেনে নিন 2

অশ্বিন নিজের বয়ানে আগে আরও বলেন, “ঋষভ পন্থ আর ওয়াশিংটন সুন্দর সত্যিই গেম চেঞ্জার খেলোয়াড়। ওরা দুজনে দুর্দান্ত ব্যাটিং করেছে। ঋষভ পন্থ কখনও কখনও আমার কাছে আসে আর আমাকে বলে যে অ্যাশ ভাই এমন ক্যাচ প্রায়ই ক্লাব ক্রিকেট আর আইপিএলে নিই। যদিও অস্ট্রেলিয়া সফরে আমার এমনটা মনে হয়নি যে আমি প্রথম একাদশে খেলতেও পারব। অক্ষরও জাদেজার জায়াগায় এসেছে আর ও-ও ভালো বোলিং করেছে। ওর যত প্রশংসা করা যায় তত কম”।

রবিচন্দ্রন অশ্বিন ৮বার জিতেছেন খেতাব

ম্যান অফ দ্যা সিরিজ হওয়ার পর কেনো অশ্বিনের মনে পড়ল জাদেজাকে, জেনে নিন 3

ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অষ্টমবার ম্যান অফ দ্য সিরিজের খেতাব জিতেছেন। তিনি ওয়েস্টইন্ডিজ আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ বার, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ১ বার করে ম্যান অফ দ্যা সিরিজের পুরস্কার জিতেছেন। অশ্বিন ভারতের হয়ে সবচেয়ে বেশিবার ম্যান অফ দ্য সিরিজ জেতা খেলোয়াড়। এই পুরস্কার অশ্বিনের চেয়ে বেশিবার মাত্র দুজন খেলোয়াড় পেয়েছনে। যার মধ্যে মুথাইয়া মুরলীধরণ ১১বার জিতে প্রথম স্থানে আর জ্যাক ক্যালিস ৯ বার জিতে দ্বিতীয় স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *