পিচ বিতর্কে যুবরাজের টিপ্পনি মার্কা টুইটের জবাব দিলেন অশ্বিন, চুপ করিয়ে দিলেন ব্রিটিশ সাংবাদিককেও 1

যেহেতু মাত্র দুই দিনের মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে দিন রাতের টেস্ট ম্যাচ ভারত জিতেছে, তখন থেকেই সারা বিশ্বের প্রাক্তন ক্রিকেটাররা আহমেদাবাদের মোতেরা পিচ নিয়ে নিজেদের মতামত প্রকাশ করে চলেছে। পুরো সিরিজ জুড়ে দুর্দান্ত পারফর্ম করা তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও এ বিষয়ে নিজের মতামত দিয়েছেন। তিনি এই সময়ে প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংয়ের বক্তব্য সম্পর্কেও নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

Ravichandran Ashwin Respects Yuvraj, Has No Issue With Tweet

টেস্ট শেষ হওয়ার পর ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং টুইট করে তাতে তিনি বলেছিলেন, “এই পিচটি ভাল ছিল কি খারাপ তা আমি জানি না, তবে হরভজন সিং ও অনিল কুম্বলে এই জাতীয় পিচে খেললে ৮০০ ও ১০০০ উইকেট নিয়ে যেত।” যদিও এর পরে তিনি অশ্বিন ও অক্ষর প্যাটেলকেও অভিনন্দন জানিয়েছেন। কিন্তু এই টুইট নিয়ে বেশ অখুশি ছিল ভারতীয় ক্রিকেট মহল। অনেকেরই মনে হয়েছিল, পিচ নিয়ে যেন টিপ্পনিই কাটলেন যুবি।

এই সম্পর্কে অশ্বিন বলেছেন, “আমার বক্তব্যটি কোনও বিশেষ ব্যক্তিকে নিয়ে ছিল না। আমি যখন যুবি পা এর (যুবরাজ) টুইটটি পড়েছিলাম তখন আমি মোটেই খুশি হইনি কারণ তিনি আমাদের কিছু বলতে চাইছিলেন বা প্রশংসা করতে চাইছিলেন কিনা আমি বুঝতে পারিনি। দক্ষতার পরিবর্তে পিচকে গুরুত্ব দেওয়ার ক্ষেত্রে কোন সমস্যা নেই এবং এই মুহূর্তে একটি নির্দিষ্ট ধারণাকে প্রচার করে সমস্যা তৈরি করা হচ্ছে। আমি সঠিক প্রসঙ্গে জিনিসগুলিকে গুরুত্ব না দেওয়ার বিষয়ে মোটেও বিরক্ত নই, কারণ এটি কমপক্ষে গত দশক ধরে ঘটছে।”

Twitter lashes out at Ravichandran Ashwin for demoting Yuvraj Singh in the  batting order against MI

ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বক্তব্য রাখতে গিয়ে যখন কোনও ব্রিটিশ সাংবাদিক তাকে জিজ্ঞাসা করেছিলেন যে মোতেরাতে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচের জন্য পিচটি টেস্ট ক্রিকেটের পক্ষে ভাল বলে মনে করেন, অশ্বিন তার দ্রুত উত্তর দিয়েছিলেন, এই বলে যে, “আমার একটা প্রশ্ন আছে। ক্রিকেটের পরিভাষায় ভাল সারফেস (পিচ) কী? সাংবাদিক তখন বলেছিলেন, “আমি যে প্রশ্নটি জিজ্ঞাসা করছি … ব্যাট এবং বলের মধ্যে ভাল ম্যাচ?”

এ নিয়ে অশ্বিন বললেন, “ভাল পিচ বলতে কী বোঝায়? কে এটির সংজ্ঞা দেয়? প্রথম দিন সিম বোলিং করুন এবং তারপরে ভাল ব্যাট করুন এবং তারপরে শেষ দু’দিনে স্পিন করুন। কে এই সমস্ত নিয়ম তৈরি করে? আমাদের এই বিতর্কটি শেষ করা উচিত এবং যে ছবিতে এটিকে দেখানোর চেষ্টা করা হচ্ছে সে সম্পর্কে কথা বলা উচিত নয়। আপনি যদি এটি জিজ্ঞাসা করেন যে এটি একটি ভাল পিচ কিনা, তবে আমি দেখিনি যে ইংল্যান্ডের কোনও খেলোয়াড়ের তাতে কোনও সমস্যা আছে। তারা তাদের খেলাকে উন্নত করতে চায়, তারা এটিকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের মতো দেখতে চায়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *