চেন্নাই টেস্টে দুর্দান্ত পারফর্মেন্সের জের, র‍্যাঙ্কিংয়ে অনেকটাই উঠলেন অশ্বিন-বুমরাহ 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম টেস্ট ম্যাচের একদিন পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সর্বশেষতম র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। জেমস অ্যান্ডারসন সর্বশেষ টেস্ট বোলারদের জন্য আইসিসির র‌্যাঙ্কিংয়ে অনেকটাই লাফিয়ে উঠেছে। অ্যান্ডারসন ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে মোট পাঁচ উইকেট নিয়েছিলেন। আর এর জেরে আইসিসি র‌্যাঙ্কিংয়ে অ্যান্ডারসন তিনটি স্থান অর্জন করেছেন এবং শীর্ষ তিন বোলারের তালিকায় যোগ দিয়েছেন।

চেন্নাই টেস্টে দুর্দান্ত পারফর্মেন্সের জের, র‍্যাঙ্কিংয়ে অনেকটাই উঠলেন অশ্বিন-বুমরাহ 2

অন্যদিকে, ভারতীয় বোলাররাও যথেষ্ট প্রভাবিত হয়েছেন এবারের র‍্যাঙ্কিংয়ে। তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও তারকা পেসার জসপ্রিত বুমরাহ উভয়েই যথাক্রমে ৭ ও ৮ নম্বরে একটি করে অবস্থান অর্জন করেছেন। চেন্নাই টেস্টে এই দুই বোলারই ভারতের হয়ে সব থেকে ভালো পারফর্ম করেছেন, চাপ তৈরি করেছেন ইংলিশ ব্যাটসম্যানদের উপর।

অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কামিন্স এখনও প্রথম নম্বর টেস্ট বোলার হিসেবে বিরাজ করছেন। অন্যদিকে দুই নম্বরে রয়েছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড। নিউজিল্যান্ডের নীল ওয়াগনার এক স্থান নেমে চতুর্থ স্থানে নেমেছে।। পাঁচ নম্বর ও ছয় নম্বরে রয়েছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজলউড এবং নিউজিল্যান্ডের ফাস্ট বোলার টিম সাউদি। শীর্ষ দশ টেস্ট বোলারদের মধ্যে দু’জনই ভারতীয় বোলার হলেন রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রিত বুমরাহ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *