ভারতীয় দলে সুযোগ পেয়ে নিজের অনুভূতি শেয়ার করলেন আরজান নাগওয়াসওয়ালা 1

গুজরাটের আরজান নাগওয়াসওয়ালা আইপিএল ২০২১ তে মুম্বই ইন্ডিয়ান্সের নেট বোলার ছিলেন, তবে করোনার কারণে টুর্নামেন্টটি শেষ হতে হয়েছিল এবং শুক্রবার তিনি জানতে পারেন যে তিনি টিম ইন্ডিয়ার রিজার্ভ বোলার নির্বাচিত হয়েছেন। গত শুক্রবার দেশে ফিরে আসার সময়, তাঁর ফোন বেজে উঠল এবং কলটি বিসিসিআই সচিব জয় শাহের কাছ থেকে এসেছিল এবং তিনি বলেছিলেন যে ইংল্যান্ড সফরের বিকল্প খেলোয়াড়ের তালিকায় তাঁর নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। ২৩ বছর বয়সী নাগওয়াসওয়ালা বলেছিলেন, “আমি আশা করিনি যে আমার কেরিয়ারের প্রথম দিকে এরকম কিছু ঘটবে। এটা আমার জন্য খুব উত্তেজনাপূর্ণ এবং অবাক করার মতো।”

Arzan Nagwaswalla: Left-arm Parsi seamer to help India prepare for Kiwi  attack | Sports News,The Indian Express

গুজরাটের নাগবাসওয়ালা ঘরোয়া ক্রিকেটে তিনটি মরশুম পুরানো। তিনি খুব দ্রুত নয় তবে তিনি ১৩৫ কিলোমিটার প্রতি ঘন্টা যেতে পারবেন। এখন পর্যন্ত তার ছোট কেরিয়ারে, তিনি ২২.৫৩ গড়ে এবং ৪৪.৬ এর স্ট্রাইক রেটে ৬২ উইকেট নিয়েছেন। বাঁ হাতি এই ফাস্ট বোলারের এই পরিসংখ্যানকে চিত্তাকর্ষক হিসাবে বিবেচনা করা যেতে পারে যখন দেখা যায় যে তিনি প্রথম পরিবর্তন হিসাবে বোলিং করতে এসেছেন। আগের মরসুমে করোনার কারণে রঞ্জি ট্রফি অনুষ্ঠিত হয়নি, তাই নাগওয়াসওয়ালার দৃষ্টি আকর্ষণ সৈয়দ মুস্তাক আলী টি টোয়েন্টি ট্রফি এবং ৫০ ওভারের বিজয় হাজারে ট্রফির দিকে।

Who is Arzan Nagwaswalla, the new entrant in India's Test squad?

বিজয় হাজারে ট্রফিতে তিনি ১৩ ম্যাচে ১৩.৯৪ গড়ে ১৯ উইকেট নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন। সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে তিনি কেরিয়ার সেরা করেছিলেন মহারাষ্ট্রের বিপক্ষে ১৯ উইকেটে ছয় উইকেট নিয়ে। নাগওয়াসওয়ালাকে তখন মুম্বই ইন্ডিয়ানস এবং রাজস্থান রয়্যালস ট্রায়ালের জন্য ডেকেছিলেন, যদিও তিনি আইপিএল নিলামে কোনও ক্রেতা না পেয়ে মুম্বই ইন্ডিয়ান্স তাকে নেট বোলার হিসাবে নিয়োগ করেছিলেন যেখানে তাকে রোহিত শর্মা এবং কাইরন পোলার্ডের মতো কিংবদন্তি ব্যাটসম্যানদের বোলিং করার দরকার হয়েছিল।

নাগওয়াসওয়ালা বলেছিলেন, “জাহিরের সাথে মুম্বই ইন্ডিয়ান্সে কথা বলার অনেক সুযোগ পেয়েছি। তিনি আমাকে আমার বোলিং সম্পর্কে বলেছিলেন যে আমার বোলিং ভাল ছিল এবং তিনি আমাকে আমার প্রশিক্ষণে মনোনিবেশ করতে বলেছিলেন যা আমার বোলিংয়ে আমাকে সহায়তা করবে।” যখনই নাগবাসওয়ালার নাম সংবাদে প্রকাশিত হয়, তখন তাঁর বোলিংয়ের প্রতি তাঁর পরিচয় বেশি আকৃষ্ট হয়, যা সম্পর্কে তিনি বলেছিলেন, “হ্যাঁ এটি ঘটে তবে তা আমার পক্ষে খুব একটা আলাদা করে তোলে না। পার্সি ক্রিকেটারের হয়ে ভারতের প্রতিনিধিত্ব করার কয়েক বছর হয়ে গেছে। তবে এটি আমার সম্প্রদায়ের স্বীকৃতি দেয়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *