IRE vs IND: ‘ভারতের মত দলের বিরুদ্ধে...’ ম্যাচের পর আইরিশ অধিনায়ক দিলেন অদ্ভুত সাফাই

ভারত বনাম আয়ারল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ গতকাল ২৬ জুন ডাবলিনের মাঠে খেলা হয়। এই ম্যাচে ভারতীয় দল আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে দেয়। বৃষ্টির কারণে এই ম্যাচ দেরীতে শুরু হয় এবং ওভার সংখ্যা কমিয়ে ১২ ওভারের ম্যাচ হয়।

ভারতীয় দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে খারাপ শুরু সত্ত্বেও আইরিশ দল ১০৮ রান করতে সফল হয়। ১০৯ রান তাড়া করতে নেমে ভারতীয় দল মাত্র ৩ উইকেটেই এই ম্যাচ পকেটে পুরে ফেলে। ম্যাচ শেষে আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবর্নীকে যথেষ্ট নিরাশ দেখিয়েছে।

দুর্বল বোলিংয়ের কারণে হার আইরিশ দলের

IRE vs IND: ‘ভারতের মত দলের বিরুদ্ধে...’ ম্যাচের পর আইরিশ অধিনায়ক দিলেন অদ্ভুত সাফাই 1

এই ম্যাচে ইনিংস শুরু করতে নামা আইরশি অধিনায়ক বালবর্নী প্রথম ওভারেই মাত্র ৪ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন। পরের ওভারেই পল স্টার্লিংকে শূন্য রানে আউট করেন হার্দিক পান্ডিয়া। এই ম্যাচে মাত্র ২২ রানেই তিন উইকেট হারিয়ে ধুঁকতে ঘরের দল। এরপর মিডল অর্ডার ব্যাটসম্যান হ্যারি টেক্টর বিস্ফোরক ইনিংস খেলেন। তিনি মাত্র ৩৩ বলে ৬৮ রান করে অপরাজিত থেকে দলকে ১০৮ রানে পৌঁছে দেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দলের ওপেনার ঈশান কিষাণ বিস্ফোরক ২৬ রানের ইনিংস খেলেন। অন্যদিকে সূর্যকুমার যাদব কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান। এরপর অধিনায়ক হার্দিক পান্ডিয়া আর আরেক ওপেনার হার্দিক পান্ডিয়ার মধ্যে ৬৪ রানের পার্টনারশিপ হয়। শেষমেশ ৪৭ রানে অপরাজিত থেকে দলকে জয়ের রাস্তায় নিয়ে যান দীপক হুড্ডা।

প্রথম ম্যাচে হারের পর এই বয়ান দিলেন আইরিশ অধিনায়ক

IRE vs IND: ‘ভারতের মত দলের বিরুদ্ধে...’ ম্যাচের পর আইরিশ অধিনায়ক দিলেন অদ্ভুত সাফাই 2

এই ম্যাচ হারের পর আইরিশ দল দুই ম্যাচের এই সিরিজে ১-০ পেছিয়ে গিয়েছে। হ্যারি হেক্টর দলকে ম্যাচে ফিরিয়ে আনলেও নিজেদের দুর্বল বোলিংয়ের কারণে এই ম্যাচ হারতে হয় আয়ারল্যান্ডকে। এই ম্যাচ হারের পর পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে আইরিশ অধিনায়ক বলবর্ণী বলেন,

“আপনি যখন মাঠে নামেন, এটা কখনই সহজ হয় না। এই ম্যাচ হওয়ার শ্রেয় গ্রাউন্ডসম্যানদের যারা বৃষ্টি হওয়ার পরও পরিস্থিতি সামাল দিয়েছেন। হেক্টর ১০৮ রানে দলকে পৌঁছে দিতে দুর্দান্ত ব্যাটিং করেছে। আমরা ভাল খেলেছি আর খারাপও। ভারতের মতো দলের বিরুদ্ধে আপনাকে আরও ভাল হতে হবে। হ্যারি একদিনের ক্রিকেটে দুর্দান্ত ফর্মে ছিল আর আজও ও তা বজায় রেখেছে”।

Leave a comment

Your email address will not be published.