বিরাট বা রোহিত নয়, মোহাম্মদ আমির জানালেন কার বিরুদ্ধে বল করা কঠিন 1

বিরাট কোহলি এবং রোহিত শর্মা একজন ভারতীয় দলের অধিনায়ক অপরজন সহঅধিনায়ক , দুজনেই বিশ্ব ক্রিকেটে বিধ্বংসী ব্যাটসম্যান হিসাবে যথেষ্ট পরিচিত। বিরাট কোহলি যাকে বিশ্ব ক্রিকেট চেনে রান মেসিং হিসাবে তেমনি রোহিত শর্মা যাকে বিশ্ব ক্রিকেট চেনে সব থেকে বেশি ডাবল সেঞ্চুরি মালিক হিসাবে। বিরাট কোহলি এবং রোহিত শর্মার যুগলবন্দিতে ভারতীয় ক্রিকেট দল বহু ম্যাচ জিতেছে , ঠিক তেমনি দুজনে আলাদা আলাদা ভাবেও ভারতীয় ক্রিকেট দলকে অনেক ম্যাচ জিতিয়ে বিশ্ব ক্রিকেটে ভারতের নাম উজ্জ্বল করেছে।

বিরাট বা রোহিত নয়, মোহাম্মদ আমির জানালেন কার বিরুদ্ধে বল করা কঠিন 2

অতীতের এবং বর্তমানের বহু বোলার এটা স্বীকার করেছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে বোলিং করা খুন কঠিন কারণ তারা এমন ব্যাটসম্যান যারা অনায়াসে যেকোনো বল মাঠের বাইরে পাঠানোর ক্ষমতা রাখেন। বিরাট এবং রোহিত যে এই মূহুর্ত্তের বিশ্বের বেস্ট ব্যাটসম্যান সেটাও কারুর জানা নয়। কিন্তু প্রাক্তন পাকিস্তানী পেসার মোহাম্মদ আমির মনে করেন না বিরাট এবং রোহিত হলেন বিশ্বের বেস্ট ব্যাটসম্যান কারণ তিনি হলেন এমন একজন পেসার যিনি বিশ্ব ক্রিকেটে নিজের গতি এবং সুইং এর দ্বারা বহু ব্যাটসম্যানকে পরাস্ত করেছেন।

এক প্রেস বিবৃতিতে আমিরকে প্রশ্ন করা হয় তার কাছে এখনকার বিশ্বের বেস্ট ব্যাটসম্যান কে তিনি পরিষ্কার প্ৰাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ কে বেছে নেন , এর কারণ হিসাবে তিনি জানান স্টিভ স্মিথ হলেন এমন একজন ক্রিকেটার যার সত্যি কোনো দুর্বল জায়গা নেই যেটাকে কাজে লাগিয়ে আমির তাকে আউট করতে পারেন।

বিরাট বা রোহিত নয়, মোহাম্মদ আমির জানালেন কার বিরুদ্ধে বল করা কঠিন 3

মোহাম্মদ আমির জানান স্টিভ স্মিথের খেলার ধরণ খুবই অন্যরকমের তাই জন্য তাকে বল করা খুব শক্ত তিনি বলেন স্মিথ ক্রিজে এমন ভাবে দাঁড়াতেন তাকে কোথায় বল করলে তিনি সমস্যাতে পড়বেন সেটা আমিরের পক্ষে খুবই মুশকিল ছিল কারণ স্মিথ যেমন ভালো বলকে ছাড়তে জানেন ঠিক তেমনি খারাপ বল কে অনায়াসে মাঠের বাইরে পাঠাতে পারেন।

এরপর আমির জানান সীমিত ওভারের ভারতীয় সহঅধিনায়ক রোহিত শর্মাকে বল করতে তার কোনো সমস্যা হতোনা এবং রোহিত শর্মাকে বল করার জন্য তাকে কোনোদিন কোনো চেলেঞ্জ সামলাতে হয়নি তার সাথে সাথে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও বল করতে তার কোনো সমস্যা হয়নি। এই দুজন ব্যাটসম্যানের ভেতর তফাৎ বোঝাতে গিয়ে তিনি বলেন রোহিত শর্মা উইকেটের ভেতরে আসা বলে বলে দুর্বল তাই তাকে সহজেই আউট করা যেত কিন্তু এর মধ্যে একটু শক্ত ছিল বিরাট কোহলিকে বল করা কারণ তিনি যেকোনো কঠিন পরিস্থিতে ব্যাট করার ক্ষমতা রাখতেন।

বিরাট বা রোহিত নয়, মোহাম্মদ আমির জানালেন কার বিরুদ্ধে বল করা কঠিন 4

প্রাক্তন বাঁহাতি পাকিস্তানী এই পেসার মনে করেন রোহিত শর্মার থেকে বিরাট কোহলি হলেন একটু অন্য ধাঁচের ক্রিকেটার যিনি ব্যাট করার সময় তার ওপর আসা সমস্ত চাপ খুব তাড়াতাড়ি ঝেড়ে ফেলতেন তাই তিনি নিজের উইকেট টাও বেশ শক্ত ভাবে একদিকে ধরে রাখতেন। আমির শেষে বলেন এতে কোনো সংশয় নেই যে বিরাট এবং রোহিত একজন খুব নামি ক্রিকেটার কিন্তু স্টিভ স্মিথ তার কাছে বেস্ট ব্যাটসম্যান এই মূহুর্ত্তের , তাই তিনি মনে করেন বিরাট এবং রোহিত হয়তো খুব তাড়াতাড়ি নিজেদের ছোট ছোট ভুল শুধরে অবশ্যই স্টিভ স্মিথের পাশাপাশি বড়ো ব্যাটসম্যান হিসাবে নিজেদের প্রতিষ্টিত করবেন যাতে আগামী দিনে যেকোনো বোলার তাদের বিরুদ্ধেও বল করার জন্য কোনো দুর্বল দিক খুঁজে পাবেন না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *