লর্ডসে রুট শতরান করলেও ইংল্যান্ড সেই ম্যাচ হেরেছে, এবার লিডসেও একই ঘটনা চাইছে ভারত 1

লিডসের হেডিংলি গ্রাউন্ডে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের অবস্থা খারাপ। ইংল্যান্ড অধিনায়ক জো রুট ১২১ রানের দুর্দান্ত ইনিংস খেলে স্বাগতিকরা ভারতের বিপক্ষে প্রথম ইনিংসের বিশাল লিড নেয়। টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ শামি অবশ্য রুট -এর এই সেঞ্চুরিতে খুব একটা বিচলিত নন, তিনি বলেছিলেন যে ইংল্যান্ড অধিনায়ক লর্ডসে ১৮০ রানও করেছিলেন, কিন্তু সেখানে তাকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। ভারত প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে অলআউট হয়ে যায়, জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে আট উইকেটে ৪২৩ রান করে। ইংল্যান্ড বর্তমানে ভারতের চেয়ে ৩৪৫ রান এগিয়ে।

লর্ডসে রুট শতরান করলেও ইংল্যান্ড সেই ম্যাচ হেরেছে, এবার লিডসেও একই ঘটনা চাইছে ভারত 2

হেডিংলি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর শামি বলেন, “লর্ডসে রুটও সেঞ্চুরি করেছিলেন, কিন্তু ভারত জিতেছিল। তিনি প্রায় ২০০ রান করেছিলেন, কিন্তু তারপরও সিরিজের স্কোর আমাদের পক্ষে ১-০। আমরা রুট নিয়ে মোটেও চিন্তিত নই। যদি তাদের অধিনায়ক রান তুলছে, তাহলে তাদের যাক। আমাদের মনোযোগ শুধু ম্যাচের ফলাফলের দিকে। জো রুট এই মুহূর্তে তার সর্বোচ্চ ফর্মে। একজন ব্যাটসম্যান যখন এমন ছন্দে থাকেন, তখন তিনি প্রচুর রান করেন।”

লর্ডসে রুট শতরান করলেও ইংল্যান্ড সেই ম্যাচ হেরেছে, এবার লিডসেও একই ঘটনা চাইছে ভারত 3

শামি আরও বলেছিলেন, “তাদের ব্যাটসম্যানরা অনেক রান করছে, এটা নিয়ে বেশি কথা বলার কোনো মানে নেই। আমাদের দক্ষতায় বিশ্বাস করতে হবে। আমাদের নিজেদেরকে সমর্থন করতে হবে এবং অন্যের কথা ভাবতে হবে না। আমরা এই বিষয়ে খুব বেশি চাপ নিতে চাই না কিন্তু আমরা আমাদের সামর্থ্যের উপর বিশ্বাস রাখতে চাই।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *