ভারতের আয়োজনে হলেও এবারের টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি সুবিধা পাবে পাকিস্তান 1
India's captain Virat Kohli (C) embraces Pakistan's Imad Wasim (L) after victory in the 2019 Cricket World Cup group stage match between India and Pakistan at Old Trafford in Manchester, northwest England, on June 16, 2019. (Photo by Dibyangshu SARKAR / AFP) / RESTRICTED TO EDITORIAL USE

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপটি সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হবে। এটি বিসিসিআইয়ের চিফ সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ নিশ্চিত করেছেন। তবে টুর্নামেন্টের সময়সূচি এখনও প্রস্তুত নয় এবং আগামী কয়েকদিনেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অবশ্যই, এই বিশ্বকাপটি এখন সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হচ্ছে, তবে ভারত তার আয়োজক হবে। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের বিষয়ে পাকিস্তানের উইকেট কিপার ব্যাটসম্যান কামরান আকমল বলেছেন, এবার বিশ্বকাপে পাকিস্তান দল সবচেয়ে বেশি উপকৃত হবে। তিনি এর কারণও এখানে দিয়েছেন।

India-Pakistan games in UAE lose their sheen

উইকেটকিপার ব্যাটসম্যান তার ইউটিউব চ্যানেলে বলেছিলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান সবচেয়ে বেশি সুবিধা পাবে। আমরা সংযুক্ত আরব আমিরশাহিতে প্রায় ৯-১০ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি। এর সাথে, শর্তগুলি জানার ক্ষেত্রে পাকিস্তান সবচেয়ে অভিজ্ঞ দল।” তিনি বলেছিলেন, “কেবল ভারত ও পাকিস্তানের খেলোয়াড়ই নয়, অন্যান্য দেশও টি টোয়েন্টি বিশ্বকাপে উপকৃত হতে পারে, কারণ এই খেলোয়াড়দের বেশিরভাগই পিএসএল এবং আইপিএলের অংশ হয়েছিলেন।”

Test cricket set to return to Pakistan, PCB to drop UAE as venue - The Week

আকমল বলেছিলেন, “সংযুক্ত আরব আমিরশাহির শর্তের কারণে আফগানিস্তানও বিপজ্জনক দল হিসাবে প্রমাণ করতে পারে কারণ তাদের কাছে রশিদ খান সহ অনেক ভালো খেলোয়াড় রয়েছে। তাই টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য পছন্দের হিসাবে কোনও একটি দলের নাম রাখা কঠিন।” এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপটি ১৭ অক্টোবর থেকে শুরু হতে পারে এবং টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি ১৪ নভেম্বর খেলা যাবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বাকি ৩১টি ম্যাচ টি টোয়েন্টি বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে হবে। আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্ব ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং শেষ ম্যাচটি ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *