"এটি ভারতীয় দলের কাছে লজ্জা ..." ভারতীয় দলকে উদ্দেশ্য করে কুকথা বললেন আলেক্স হেলস !! 1

অবশেষে সমাপ্ত হলো বিশ্বকাপের আসর দ্বিতীয়বারের জন্য চ্যাম্পিয়ন হলো ইংল্যান্ড দল পাকিস্তানকে পাঁচ উইকেটে পরাজিত করে এই ইতিহাস রচনা করলো ইংল্যান্ড দল। বিশ্বকাপের গ্রুপ স্টেজে আয়ারল্যান্ডের কাছে হেরে ধাক্কা খেয়ে ছিল ইংল্যান্ড দল। এবং তারপরে ঘুরে দাঁড়াতে পেরেছিল আবার এই দলটি। শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করে  ৭ পয়েন্ট সহ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছায় ইংল্যান্ড দল। সেমিফাইনালের মহা ম্যাচে ভারতীয় দলকে ১০ উইকেটে পরাজিত করতে সক্ষম হয় ইংল্যান্ড দল।

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ

"এটি ভারতীয় দলের কাছে লজ্জা ..." ভারতীয় দলকে উদ্দেশ্য করে কুকথা বললেন আলেক্স হেলস !! 2

ইংল্যান্ডের হয়ে  ৪৯ বলে ৮০ রানের ইনিংস খেলেন জস বাটলার এবং ৪৭ বলে দুরন্ত ৮৬ রানের ইনিংস খেলেন আলেক্স হেলস, ইংল্যান্ড দলের এই অভিজ্ঞ ওপেনার বেশ অনেকদিন দলের বাইরে ছিলেন, বিশ্বকাপের আগে জনি বেয়ারস্টো চোট পাওয়ার কারণেই দলে সুযোগ পান হেলস, সুযোগ কাজে লাগিয়েছেন তিনি এবং এই বিশ্বকাপে তিনি ইংল্যান্ডের হয়ে করেছেন ২১২ রান, ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। বেশ কিছুবছর দলের বাইরে থেকে তিনি বিভিন্ন লীগের ম্যাচে খেলেছেন, এবং তিনি বিগ ব্যাশে এডিলেড দলের সদস্য হওয়ার কারণেই এমন পারফরমেন্স করতে পেরেছেন বলে তিনি ম্যাচ শেষে বলেছেন।

ভারতীয় খেলোয়াড়দের কাছে লজ্জাজনক

"এটি ভারতীয় দলের কাছে লজ্জা ..." ভারতীয় দলকে উদ্দেশ্য করে কুকথা বললেন আলেক্স হেলস !! 3

বিশ্বের অন্যন্য দেশের প্লেয়াররা  বিদেশি লিগে খেলার সুযোগ পেয়ে থাকে কিন্তু ভারতীয় প্লেয়াররা তা পায়না, ভারতীয় প্লেয়াররা কেবলমাত্র আইপিএলে অংশগ্রহণ করতে পারেন, এবিষয়ে মুখ খুলে আলেক্স হেলস  বলেছেন, “এটা লজ্জাজনক যে ভারতীয় খেলোয়াড়রা বিভিন্ন বিদেশী লিগে খেলার সুযোগ পায় না। বিদেশি লিগে খেলা সবার জন্যই ভালো। এটা সেই খেলোয়াড়দের পাশাপাশি বিদেশী লিগের জন্যও উপকারী হবে।”

পরবর্তী লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

"এটি ভারতীয় দলের কাছে লজ্জা ..." ভারতীয় দলকে উদ্দেশ্য করে কুকথা বললেন আলেক্স হেলস !! 4

বিদেশি লিগে খেলার কথা নিয়ে এর আগে আলোচনা করেছিলেন কোচ রাহুল দ্রাবিড়ও, তিনিও মনে করেন ভারতীয় প্লেয়ারদের বিদেশি লিগে খেলা উচিত, বিদেশি লীগ খেললে ভারতীয় প্লেয়ারদের ও বাইরের পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারবে।  ভারতীয় দল ইংল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর নিউজিল্যান্ড পারি দিয়েছে যেখানে দল ৩ টি করে একদিনের ম্যাচ ও টি টোয়েন্টি ম্যাচ খেলবে। এবার ভারতের মূল লক্ষ হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের তুলে ধরতে।

Leave a comment

Your email address will not be published.