ক্রিকেটে টেকনিক্যালি সেরা হিসেবে এই ভারতীয় কিংবদন্তির নাম নিলেন অ্যালান ডোনাল্ড 1

দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার অ্যালান ডোনাল্ড সম্প্রতি তার জীবনের সেরা ব্যাটসম্যানদের কথা বলেছেন, যাদের সামনে তিনি বোলিং করেছিলেন। ডোনাল্ডকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের সেরা ফাস্ট বোলারদের মধ্যে গণনা করা হয়। তিনি বলেছিলেন যে তিনি অনেক বিশ্বমানের ক্রিকেটারের বিরুদ্ধে খেলেছেন, কিন্তু কিছু নাম আছে যারা তাদের বিশেষ প্রতিভার কারণে তার তালিকায় শীর্ষে রয়েছে। অবাক হওয়ার কিছু নেই যে ডোনাল্ড তার তালিকা শুরু করেছিলেন ভারতের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান শচীন তেন্ডুলকারকে দিয়ে। ডোনাল্ড তার দুর্দান্ত ব্যাটসম্যানদের তালিকায় শচীনকে এক নম্বরে রেখেছিলেন। তিনি বলেছিলেন যে শচীন বিশ্বের সেরা কৌশল এবং যে কোনও অংশে মানিয়ে নিতে পারে।

March 27, 1994: Sachin Tendulkar sets the ball rolling as an ODI opener with 49-ball 82 against New Zealand - Sports News

একটি ইউটিউব চ্যানেল ‘ক্রিকেট লাইফ স্টোরিজ’ -এ কথা বলতে গিয়ে তিনি বলেন, “যে ব্যক্তি টেকনিক্যালি সেরা এবং আমি তার সামনে বোলিং করেছি তিনি হলেন শচীন তেন্ডুলকার। আমি দক্ষিণ আফ্রিকায় দেখেছি যে সে আমাদের কন্ডিশন এবং টেকনিকের সাথে সেই সময়ের অন্য যেকোন ভারতীয় ব্যাটসম্যানের চেয়ে ভালো মানিয়ে নিতে পারে। যদি তিনি ২৮ বা ৩০ ওভার ক্রিজে দাঁড়িয়ে থাকেন, তবে প্রতিটি বোলারের জন্য এটি কঠিন হয়ে যেত। তিনি অন্য কারো চেয়ে বল ভালো খেলেছেন।”

Sachin Tendulkar and Allan Donald inducted into ICC Hall of Fame

ডোনাল্ড ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্টিভ ওয়া এবং ইংলিশ ক্রিকেটার মাইকেল আথারটনকে তার অন্যান্য দুর্দান্ত ব্যাটসম্যানদের তালিকায় রেখেছিলেন। ডোনাল্ড লারা তার স্ট্রোক খেলার জন্য প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে তার একটি দুর্দান্ত ব্যাক লিফট ছিল। তিনি আরও বলেছিলেন যে স্টিভ ওয়া যে কোনো ম্যাচকে তার দলের জয়ের দিকে ঘুরিয়ে দিতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *