INDvsENG: ম্যান অফ দ্যা ম্যাচ অক্ষর প্যাটেল জানালেন কেনো সতীর্থ খেলোয়াড়রা তাকে ডাকেন ‘ওয়াসিম’ 1

ভারতীয় দলের স্পিনার অক্ষর প্যাটেলের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ভারতীয় দল ইংল্যান্ডকে তৃতীয় টেস্ট ম্যাচে ১০ উইকেটে হারিয়ে ইয়েছে। এই ম্যাচ জেতার সঙ্গেই ভারতীয় দল এখন ৪ ম্যাচের এই সিরিজের ৩টি ম্যাচের পর ২-১ ফলাফলে এগিয়ে গিয়েছে। এই ম্যাচে অক্ষর প্যাটেলের বোলিংয়ের সামনে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের যথেষ্ট অসহায় দেখিয়েছে।

দুই ইনিংসেই হাসিল করেছেন ৫ উইকেট হল

INDvsENG: ম্যান অফ দ্যা ম্যাচ অক্ষর প্যাটেল জানালেন কেনো সতীর্থ খেলোয়াড়রা তাকে ডাকেন ‘ওয়াসিম’ 2

প্রথম ইনিংসে অক্ষর প্যাটেল ২১.৪ ওভার বোলিং করে ৩৮ রান ইয়ে ৬ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসেও অক্ষর প্যাটেল দুর্দান্ত বোলিং করে ১৫ ওভারে মাত্র ৩২ রান দিয়ে ৫ উকেট নিয়েছেন। তার এই দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যেই ভারতীয় অল এই ম্যাচ জিততে সফল হয়েছে। জানিয়ে দিই যে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচেই অক্ষর নিজের টেস্ট অভিষেক করেন আর এই ম্যাচের দ্বিতীয় ইনিংসেও তিনি ৫ উইকেট নিয়েছিলেন।

অক্ষর প্যাটেল পেলেন ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার

INDvsENG: ম্যান অফ দ্যা ম্যাচ অক্ষর প্যাটেল জানালেন কেনো সতীর্থ খেলোয়াড়রা তাকে ডাকেন ‘ওয়াসিম’ 3

অক্ষর প্যাটেলকে তার এই দুর্দান্ত প্রদর্শনের কারণে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কারে ভূষিত করা হয়েছে। এটা তার টেট কেরিয়ারের প্রথম ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কারও। তিনি এখনও পর্যন্ত নিজের ২টি টেস্ট ম্যাচের কেরিয়ারে মোট ৩বার ৫ উইকেট হল হাসিল করেছেন। ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার নিতে গিয়ে অক্ষর প্যাটেল নিজের বয়ানে বলেন “যখন উইকেট পাওয়া যায় তো সবসময়ই ভালো লাগে। আমি বেশি ভাবছি না। আমি এই ফর্মকে বজায় রাখতে চাই। আমি খুশি যে দি আমি ব্যাট হাতে যোগদান না দিতে পারি তো আমি বল হাতেও যোগদান দিচ্ছি।আমার শক্তি উইকেট টু উইকেট বল করা আর ব্যাটসম্যানকে রুম না দেওয়া। এই অবস্থায় ব্যাটসম্যান হয় সুইপ করতে যায় অথবা ইনফিল্ডে হিট করার চেষ্টা করে।”

ডাক না ‘ওয়াসিম’ এর জানালেন কারণ

INDvsENG: ম্যান অফ দ্যা ম্যাচ অক্ষর প্যাটেল জানালেন কেনো সতীর্থ খেলোয়াড়রা তাকে ডাকেন ‘ওয়াসিম’ 4

অক্ষর প্যাটেল নিজের ডাক নাম ওয়াসিম হওয়ার কারণ জানাতে গিয়ে বলেন, “ওরা আমাকে ওয়াসিম ভাই (ওয়াসিম আক্রম) বলে ডাক, কারণ ওদের মনে হয় যে আমার আর্ম বল ভীষণই ঘাতক। আজ্জু ভাই (অজিঙ্ক রাহানে) আমাকে এই নামে ডেকেছিল আর তখন থেকে ঋষভ পন্থও আমাকে এই নামে ডাকছে। আমি তো চাই চতুর্থ ম্যাচেও এই ধরণের পিচ থাকুক কারণ আমি উইকেট নিচ্ছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *