আইপিএল ২০২২ মেগা অকশন নিয়ে তার মতামত জানালেন আকাশ চোপড়া 1

২০২১ এর আইপিএল অভিযান এখনো শেষ হয়নি ক্রমশ বাড়তে চলা করোনা সংক্রমণের জন্য সিরিজের মাঝপথেই তা কার্যত স্তগিত করে দিতে বাধ্য হয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ভারতীয় বোর্ডের তরফ থেকে জানানো হয়েছিল তারা কবে আবার ২০২১ এর আইপিএল অভিযান শুরু করতে পারবে এবং কোথায় শুরু করতে পারবে তা ব্যাপারে তারা নিশ্চিত নন।

২০২১ এর স্তগিত হয়ে যাওয়া আইপিএল ভবিষ্যতের মাঝেই ২০২২ সালের মেগা অকশন নিয়ে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান তথা বর্তমান ধারাভাষ্যকার আকাশ চোপড়া। একটি বিবৃতিতে তিনি পরিষ্কার বলেন ২০২২ সালে প্রতিটি ফ্রাঞ্চাইজির কাছে মাত্র দুটি করে খেলোয়াড় ধরে রাখার ক্ষমতা এবং মাত্র একটি করে রাইট টু ম্যাচ কার্ড থাকা উচিত যা বর্তমানে প্রত্যেক দলের কাছে ৩টি করে খেলোয়াড় ঘরে রাখার ক্ষমতা এবং ২টি করে রাইট টু ম্যাচ রাখার অধিকার আছে যেটা ৩বছর আগে আইপিএল মেগা অকশনে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইপিএল কমিটির যৌথ প্রচেষ্টাতে তৈরি করা হয়েছিল।

আইপিএল ২০২২ মেগা অকশন নিয়ে তার মতামত জানালেন আকাশ চোপড়া 2

আকাশ চোপড়া এও জানান যে এই বছর মেগা অকশনে আইপিএল এ আরো দুটি নতুন দলের সংযোজন হতে চলেছে ,তাই নিয়ে আকাশ চোপড়া বলেন এই দুটি দলের কাছে অনেক সুযোগ থাকবে আইপিএল এ নিজেদের সেরা দলগত পারফর্মেন্স দেখানোর।

আকাশ চোপড়া নিজস্য আরো কিছু মতামত দিয়ে বলেন যেহেতু ২০২২ সালে আইপিএল এ আরো দুটি নতুন দলের সংযোজন হতে চলেছে তাই প্রত্যেকটি দলের কাছে ২টি করে খেলোয়াড় ধরে রাখার ক্ষমতা এবং একটি করে রাইট টু ম্যাচ রাখার অনুমতি দেওয়া হোক। তিনি আরো বলেন যদি এই অনুমতি দেওয়া হয় থামলে প্রত্যেকটি দল অভিযোগ জানাতে পারে কারণ বছর বছর ধরে তাদের দলের প্রাধান্য খেলোয়াড়দের ধরে রেখেছেন যাতে তারা আইপিএল ট্রফি জিততে দলকে সাহায্য করেন , কিন্তু তাতে করে নতুন সংযোজিত হওয়া দুটি দলের কাছে সেটা সুষ্ট খেলার নমুনা হিসাবে তুলে ধরা হবেনা।

আইপিএল ২০২২ মেগা অকশন নিয়ে তার মতামত জানালেন আকাশ চোপড়া 3

চোপড়া মনে করেন দুটি নতুন দল সংযোজিত হওয়াতে যদি এই রাইট টু ম্যাচ আবার নতুন করে শুরু হয় তাতে করে অনেক পুরানো বড়ো দলগুলি আপত্তি জানাতেই পারে কিন্তু তাতে করে আইপিএল খেলার মধ্যে প্রতিযোগিতা অনেক বাড়বে এবং নতুন আইপিএল দলগুলি অনেকবছর অব্দি আইপিএল প্রতিযোগিতাতে টিকে থাকবে।

৪২বছর বয়সি এই প্রাক্তন ওপেনার আরো বলেন আইপিএল হলো বিশ্বের খুব গুরুত্বপূণ এবং দামি ক্রিকেট লীগ , আইপিএল এর কাজ হলো ভালো খেলা পরিদর্শন করা তাই নতুন দুটি দল যখন সংযোজিত হতে চলছে তাই তাদের সাথে অবশ্যই একটা সুষ্ট খেলার পরিবেশ তৈরি করা উচিত যাতে আরো বেশি বিদেশী খেলোয়াড় আইপিএল খেলার ব্যাপারে আগ্রহী দেখায় এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আরো নতুন নতুন প্রতিভার খোঁজ পায়।

আইপিএল ২০২২ মেগা অকশন নিয়ে তার মতামত জানালেন আকাশ চোপড়া 4

চোপড়া তাই মনে করেন অবশ্যই নতুন দুটি দলের সাথে সুবিচার করা হবে এবং আইপিএল কমিটি এর সদুত্তর নিশ্চয় খুঁজে বের করবে। এখন আমাদের এটাই দেখার ২০২২ সালের আইপিএল মেগা অকশনে ঠিক কি কি হতে চলেছে এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আকাশ চোপড়ার পরামর্শের সাথে কতটা আশাবাদী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *