আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও এশিয়া কাপে খেলবে পৃথক ভারতীয় দল, দল গড়লেন আকাশ চোপড়া 1

টিম ইন্ডিয়ার জুনে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলার কথা রয়েছে এবং এশিয়া কাপটিও সেই মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়া তার দুটি ভিন্ন দলকে নামার কথা ভাবতে পারে বলে বিশ্বাস করা হচ্ছে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম মরশুমের ফাইনাল ম্যাচটি ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে আগামী ১৮ জুন থেকে খেলতে হবে। কোভিড ১৯ মহামারীর কারণে গত বছর পিছিয়ে পড়া এশিয়া কাপটি জুনের শেষে শ্রীলঙ্কায় খেলতে পারে।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও এশিয়া কাপে খেলবে পৃথক ভারতীয় দল, দল গড়লেন আকাশ চোপড়া 2

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া খেলোয়াড়দের এশিয়া কাপে খেলা খুব কঠিন হবে, কারণ তাদের পৃথকীকরণে অনেক সময় ব্যয় করতে হতে পারে। এ ছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে টিম ইন্ডিয়াকে ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে, বিশ্বাস করা হচ্ছে যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার পরে ভারতীয় ক্রিকেটাররা সেখানে থামবেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া দুটি আলাদা দল নির্বাচন করেছেন, যার মধ্যে একটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে এবং অন্যটি এশিয়া কাপে অংশ নিতে পারে।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও এশিয়া কাপে খেলবে পৃথক ভারতীয় দল, দল গড়লেন আকাশ চোপড়া 3

এশিয়া কাপ সম্পর্কিত এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা নেই। আকাশ চোপড়া আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ১৬ সদস্যের দল বেছে নিয়েছেন। যার মধ্যে রোহিত শর্মা এবং বিরাট কোহলি উভয়ই রয়েছেন। এমন পরিস্থিতিতে সীমিত ওভার ফরম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং সহ-অধিনায়ক উভয়েরই দরকার পড়বে।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও এশিয়া কাপে খেলবে পৃথক ভারতীয় দল, দল গড়লেন আকাশ চোপড়া 4

আকাশ চোপড়ার আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারতীয় দল : রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্ক রাহানে, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, উমেশ যাদব।

আকাশ চোপড়ার এশিয়া কাপের জন্য ভারতীয় দল: শিখর ধাওয়ান (ভাইস-ক্যাপ্টেন), কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, মণীশ পান্ডে, ঈশান কিশান, রাহুল তেওতিয়া, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, শার্দূল ঠাকুর, নভদীপ সাইনি।

এ ছাড়া আকাশ চোপড়া এশিয়া কাপের জন্য চারটি নাম প্রস্তাব করেছেন এবং বলেছেন যে তাদের আইপিএল পারফর্মেন্সের কারণে দলে জায়গা পেতে পারেন। এই চারটি নাম হলেন দেবদত্ত পাডিক্কাল, পৃথ্বী শ, কুলদীপ যাদব এবং রাহুল চাহার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *