আট দলের আট গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বাছাই করলেন আকাশ চোপড়া 1

 

২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সংযুক্ত আরব আমিরশাহিতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই প্রবল জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া তার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে অনেক বিশ্লেষণ করছেন,এখনও করেই চলেছেন। সম্প্রতি,এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আটটি ফ্র্যাঞ্চাইজির প্রত্যেকটির থেকে “সর্বাধিক মূল্যবান প্লেয়ার” বাছাই করেছিলেন।

আট দলের আট গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বাছাই করলেন আকাশ চোপড়া 2

শুরু করেছিলেন তিনি মুম্বই ইন্ডিয়ান্স দিয়ে। কায়রন পোলার্ড, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ সহ বেশ কিছু নাম উঠে এলেও তিনি বেছে নেন হার্দিক পান্ডিয়া’কে। যিনি দলের হয়ে ব্যাট এবং বল উভয়ই প্রভাব ফেলতে পারেন। চেন্নাই সুপার কিংস দল থেকে আকাশ বেছে নিয়েছেন তারকা ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা’কে। বাঁহাতি এই স্পিনার অলরাউন্ডার আরব আমিরশাহির “স্পিন সহায়ক ” উইকেটে সহায়তা পাবে বলে মনে করেন তিনি।এমনকি লোয়ার অর্ডারে ব‍্যাটিং করার ক্ষেত্রেও সমান সাবলীল তিনি।
আট দলের আট গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বাছাই করলেন আকাশ চোপড়া 3

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে চোপড়া বেছে নিয়েছেন আইপিএলের ইতিহাসে আপাতত সর্বী রান সংগ্রহকারী বিরাট কোহলিকে। এমনকি আসন্ন আইপিএলে আরসিবির অধিনায়ক ৬০০’এর বেশি রান করবে বলে মনে করেন তিনি । সানরাইজার্স হায়দ্রাবাদ থেকে, আকাশের বাছাই রশিদ খান, ২০১৭ সালের আইপিএল থেকে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন রাশিদ।

কলকাতা নাইট রাইডার্স থেকে স্বাভাবিক ভাবেই আকাশ বেছে নিয়েছেন আন্দ্রে রাসেলকে।২০১৯ সালে আইপিএলে কলকাতার সর্বোচ্চ রান-স্কোরার এবং সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন রাসেল। ২০১৯ এর।আইপিএলে ‘এমভিপি’ নির্বাচিত হয়েছিলেন তিনি।শ্রেয়াস আইয়ার’কে দিল্লি ক‍্যাপিটালস দল থেকে বেঁছে নিয়েছেন চোপড়া।তার নেতৃত্বে গত মরশুমে কোয়ালিফায়ার – ২ তে পৌছায় দিল্লি।

কিংস ইলেভেন পাঞ্জাব থেকে কেএল রাহুলকে বেছে নিয়েছেন আকাশ। কর্নাটকের এই ব‍্যাটসম‍্যান ২০১৮ সাল থেকে পাঞ্জাব দলের ব্যাটিং বিভাগের অন‍্যতম অস্ত্র। ২০১৯ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেঞ্চুরি করেছিলেন তিনি। রাজস্থান রয়্যালস থেকে, চোপড়া জোস বাটলার’কে বেছে নিয়েছেন।এইমুহুর্তে দুরন্ত ফর্মে আছেন এই ইংল্যান্ড ব‍্যাটসমান।
আট দলের আট গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বাছাই করলেন আকাশ চোপড়া 4

এক নজরে আকাশ চোপড়া’র বাছাই করা ২০২০ আইপিএলের “এম ভি পি ” ক্রিকেটার

মুম্বই ইন্ডিয়ান্স- হার্দিক পান্ডিয়া

চেন্নাই সুপার কিংস– রবীন্দ্র জাদেজা

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু – বিরাট কোহলি

সানরাইজার্স হায়দ্রাবাদ– রশিদ খান

কলকাতা নাইট রাইডার্স– আন্দ্রে রাসেল

দিল্লির ক‍্যাপিটালস- শ্রেয়াস আইয়ার

কিংস ইলেভেন পাঞ্জাব– কেএল রাহুল

রাজস্থান রয়‍্যালস – জোস বাটলার

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *