আকাশ চোপড়া দিলেন বার্তা, আইপিএলে এই পাঁচ অভিনব পরিবর্তন এলে ক্রিকেটের মান আরও বাড়বে 1

ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং ধারাভাষ্যকার আকাশ চোপড়া পাঁচটি পরিবর্তন প্রস্তাব করেছেন যা আইপিএল ২০২২ থেকে কার্যকর করা যেতে পারে। আইপিএলে অনেক রোমাঞ্চকর ম্যাচ দেখতে হবে। কখনও কখনও, একটি দল বিরোধীদের দ্বারা সম্পূর্ণভাবে বেরিয়ে যায় এবং চোপড়া মনে করেন যে এই ক্ষেত্রে বিজয়ী দলগুলিকে অতিরিক্ত বোনাস পয়েন্ট দেওয়া উচিত। তার মতে, এটি রান রেটের ব্যবস্থার চেয়ে ভালো হবে। আইপিএল তার পরবর্তী সংস্করণ থেকে দুটি নতুন দলকে স্বাগত জানাতে প্রস্তুত। চোপড়া এভাবে বলেছিলেন যে টুর্নামেন্টের মান বজায় রাখতে, বিসিসিআইকে দলগুলিকে খেলার একাদশে পাঁচ বিদেশী খেলোয়াড় অন্তর্ভুক্ত করার অনুমতি দেওয়া উচিত। তার তৃতীয় পরামর্শ ছিল যে ফ্র্যাঞ্চাইজির উচিত খেলোয়াড়ের আঘাত এবং অনুপলব্ধির বিষয়ে পর্যাপ্ত আপডেট দেওয়া।

IPL 2021: KKR climbs to 5th position in points table because of their run- rate after winning against PBKS

চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেছিলেন, “যদি আপনি ১০ ওভারের আগে ম্যাচ জিতে থাকেন, তাহলে আপনার একটি অতিরিক্ত বোনাস পয়েন্ট পাওয়া উচিত। নেট রান রেট যা খুবই জটিল এবং আমাদের বোধগম্যতার বাইরে, এটি সর্বদা উপরে ও নিচে চলে যায়। এমনকি যদি একটি দল জিতেও যায়। এছাড়া আপনার পাঁচজন বিদেশি খেলোয়াড়কে অনুমতি দেওয়া উচিত। আপনি মনে করেন এটি ভুল, কিন্তু তা নয়। আপনি ৭০ গুণমান ভারতীয় খেলোয়াড় পাবেন না এবং মান কমে যাবে। আমি আপনাকে [ফ্র্যাঞ্চাইজি] হাত জোড় করে অনুরোধ করছি। দয়া করে শুরু করুন আঘাতের বিষয়ে আপডেট দেওয়া। বিশ্বজুড়ে দেখুন এবং আপনি দেখতে পাবেন যে সম্পূর্ণ তথ্য বিনিময় এত গুরুত্বপূর্ণ। বিসিসিআইকে তাদের জন্য এই সব ঘোষণা করা বাধ্যতামূলক করা উচিত।”

IPL 2021: 10 Big Players Who Might Not Be Available For The 2nd Leg

প্রাক্তন ক্রিকেটার তখন আম্পায়ারের ভূমিকাও ব্যাখ্যা করেছিলেন। কখনও কখনও একটি দলকে আম্পায়ারিংয়ের ভুলের মূল্য দিতে হয়। তিনি বলেছিলেন যে আম্পায়ারিংয়ের মান নিয়ন্ত্রণ করতে বিসিসিআইকে কঠোর নিয়ম আনা উচিত। তিনি বলেন, “তৃতীয় আম্পায়ার ভুল করছেন, মাঠের আম্পায়ার ভুল করছেন, কখনও কখনও তিনজনই ভুল করেন। ডিআরএস একজন ব্যাটসম্যানকে আউট হতে বাঁচাতে পারে কিন্তু যখন আম্পায়ার আউট দেয়, তখন বলটি ডেড বলে ঘোষণা করা হয়। এবং ব্যাটসম্যানের নেওয়া রানটিও অবৈধ। এটি আপনার ট্রফি জয় এবং হারানোর মধ্যে পার্থক্য হতে পারে। প্রথমে, আম্পায়ারদের মান উন্নত করুন এবং তারপর তাদের ভুলের জন্য তাদের জবাবদিহি করুন এবং যদি তারা না হয় তবে তাদের ‘বিদায়’ বলুন তাদের কাজ সঠিকভাবে করছেন।”

All IPL-Bound Umpires and Referees Clear COVID-19 Tests

চোপড়া তখন ধীর ওভার রেটের অন্যতম আলোচিত বিষয় তুলে ধরেন। তিনি বলেছিলেন যে যদি দল ৯০ মিনিটের মধ্যে ইনিংস শেষ না করে তবে দলকে অবশিষ্ট ওভারের জন্য একটি অতিরিক্ত ফিল্ডারকে বৃত্তে রাখতে বলা উচিত। তিনি বলেছিলেন, “আপনার ইনিংস ৯০ মিনিটের মধ্যে শেষ হওয়া উচিত এবং তারপরে আপনি প্রতিটি ওভার বল করার পরে, বৃত্তে একজন অতিরিক্ত ফিল্ডার থাকা উচিত। কাউকে আঘাত পেতে বা বল হারিয়ে যাওয়ার জন্য সময় দিন ইত্যাদি। আধ ঘণ্টা, এটা কোনো রসিকতা নয়।”

Leave a comment

Your email address will not be published.