দ্বিতীয় টেস্টে দুরন্ত অর্ধশতরানের রহস্য ফাঁস করলেন অজিঙ্ক রাহানে, দিলেন এই ক্রিকেটারকে কৃতিত্ব 1

শনিবার ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন দুর্দান্ত অর্ধশতরানের ইনিংস খেলা ভারতের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে জানিয়েছেন, তাঁর ও ওপেনার রোহিত শর্মার সুইপ শট খেলার স্কিম সফল হয়েছে। রাহানে জানিয়েছেন, দলের পরিকল্পনা ছিল ইংলিশ বোলারদের ভারতীয় ব্যাটসম্যানদের শক্তি অনুযায়ী বল করবে। সিরিজের প্রথম টেস্টে খারাপ পারফর্ম করা রাহানে চতুর্থ উইকেটে রোহিত শর্মার সাথে প্রথম ইনিংসে দুর্দান্ত ৬৭ রান সংগ্রহ করেছিলেন। এই সময়ে তারা উভয়ই অনেক দর্শনীয় শট করেছিলেন। দিনের খেলা শেষে ভারত ছয় উইকেটে ৩০০ রান করেছিল।

দিনের খেলা শেষে অজিঙ্ক রাহানে বলেছেন, “আমরা জানি স্পিনরা প্রথম দিন থেকেই এই পিচে সহায়ক হবে, স্পষ্টতই টস জেতাই ভাল ছিল। রোহিত বলেছিলেন যে এই উইকেটে ইতিবাচক খেলাটা জরুরি। এখানে সাফল্যের জন্য ফুটওয়ার্কের আরও ভাল ব্যবহার করা দরকার। আমাদের একটি কৌশল ছিল (সুইপ সম্পর্কে), আমরা খেলার পরিকল্পনার সময় এটি নিয়ে আলোচনা করেছি। আমরা চেয়েছিলাম যে তারা আমাদের শক্তি অনুসারে বোলিং করুক, ভাল কথা হল আমাদের পরিকল্পনা সফল হয়েছিল।আমি অনুভব করেছি যে প্রথম ২০-৩০ বল খেলা খুব গুরুত্বপূর্ণ। এতে আপনাকে গতি এবং বাউন্সের অনুভূতি দেয়।”

ওপেনার শুভমান গিল তাড়াতাড়ি আউট হওয়ার পরে, দ্বিতীয় উইকেটের জন্য রোহিত চেতেশ্বর পুজারের সাথে ৮৫ রানের জুটি গড়েন। তারপরেই দলকে শক্ত অবস্থানে আনার জন্য তিনি রাহানের সাথে সেঞ্চুরির জুটি গড়েন। রাহানে বলেছিলেন যে এই অংশীদারিত্ব খুব গুরুত্বপূর্ণ ছিল। রোহিত ও পুজারা একটি জুটি গড়েন এবং তারপরে রাহানে ও রোহিত জুটি গড়েন।

Image

রাহানে বলেছেন যে প্রথম ইনিংসে ৩৫০ রানের অঙ্কটি এই পিচে বেশ চ্যালেঞ্জের হয়ে উঠবে। তিনি বলেছেন যে এখান থেকে ৫০-৬০ রান ভারতীয় পক্ষে ভাল হবে। তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ এখনও ক্রিজে আছেন এবং আরও একটি অংশীদারিত্ব খুব ভাল হবে, মনে করছেন ভারতের সহ অধিনায়ক।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *