Team India

ভারতে ক্রিকেটকে সবসময়ই ধর্ম হিসেবে বিবেচনা করা হয়েছে এবং এই দেশে ক্রিকেট খুবই জনপ্রিয়। প্রায় প্রতিটা ক্রিকেটারই দেশের জার্সি গায়ে মাঠে নামতে চায়। ভারতীয় দলের হয়ে খেলা গর্বের বিষয় বলে মনে করা হয়। টিম ইন্ডিয়ার সাথে খেলে ক্রিকেটাররা অর্থ এবং খ্যাতি দুটোই পান। কিন্তু নির্বাচকরা এই মুহুর্তে টিম ইন্ডিয়াতে কোন একজন বিশেষ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হচ্ছে না। এই খেলোয়াড় তার কেরিয়ারে খুব খারাপ সফরের মধ্য দিয়ে যাচ্ছেন। শিগগিরই অবসরের ঘোষণা করে দিতে পারেন এই খেলোয়াড়টি। একসময় এই ব্যাটসম্যানটিকে টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ মেরুদণ্ড হিসাবে বিবেচনা করা হত।

এই খেলোয়াড় একটি খারাপ পর্যায়ে যাচ্ছে

Team India

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে খুব খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন। তার ব্যাট থেকে রান পাওয়া কঠিন হয়ে পড়ে। টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় বোঝা হয়ে উঠেছিলেন অজিঙ্কা রাহানে। দলের জন্য গুরুত্বপূর্ণ রান করার দায়িত্ব পেলেই দলের নৌকা মাঝপথে ছেড়ে দিতেন। অনেক তরুণ ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন।

ইংল্যান্ড সফরের বাইরে

ভারতীয় দলের জন্য ম্যাচ উইনার ছিলেন এই ক্রিকেটার, এখন অবসরের জন্য গুনছেন দিন !! 1

অজিঙ্কা রাহানের খারাপ ফর্ম দেখে নির্বাচকরাও তাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ থেকে বিদায়ের পথ দেখানো হয়। এরপর ঘরোয়া ক্রিকেটেও তিনি চমক দেখাতে পারেননি এবং ইংল্যান্ডের বিপক্ষে সফরেও জায়গা পাননি তিনি। অজিঙ্কা রাহানের জায়গায় দলে জায়গা দেওয়া হয়েছে শ্রেয়াস আইয়ার ও হনুমা বিহারিকে। এমন পরিস্থিতিতে তার কেরিয়ারকে বেশ টলমল করতে দেখা যাচ্ছে। তিনি যে আদৌ আর কখনও সুযোগ পাবেন কিনা সেটাও বলা যাচ্ছে না।

আইপিএলে ছাপ রাখতে ব্যর্থ

ভারতীয় দলের জন্য ম্যাচ উইনার ছিলেন এই ক্রিকেটার, এখন অবসরের জন্য গুনছেন দিন !! 2

সমস্ত ক্রিকেট ভক্তরা আশা করেছিলেন যে অজিঙ্কা রাহানে আইপিএল ২০২২-এ ভালো পারফরমেন্স করে টিম ইন্ডিয়াতে ফিরবেন। কিন্তু তিনি তার পারফরমেন্সে সম্পূর্ণ হতাশ করেছিলেন। একই সময়ে, অজিঙ্কা রাহানে আইপিএল ২০২২-এর ৭ ম্যাচে ১৩৩ রান করেছিলেন এবং তার ব্যাট থেকে একটিও ফিফটি আসেনি। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার তাকে একাদশ থেকে বাইরে যাওয়ার পথও দেখিয়ে দেন তিনি।

অস্ট্রেলিয়ায় ছিলেন জয়ের নায়ক

ভারতীয় দলের জন্য ম্যাচ উইনার ছিলেন এই ক্রিকেটার, এখন অবসরের জন্য গুনছেন দিন !! 3

ভারতীয় দল ২০২০-২১ সালে অস্ট্রেলিয়ায় ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল। সেই সময় দলের অধিনায়ক ছিলেন অজিঙ্কা রাহানে। সেই সফরে সেঞ্চুরিও করেছিলেন তিনি। অজিঙ্কা রাহানে ভারতীয় দলের হয়ে ৮২ টেস্ট ম্যাচে ৪৯৩১ রান করেছেন, যার মধ্যে ১২টি সেঞ্চুরি রয়েছে। একই সাথে ৯০টি ওয়ানডেতে ২৯৬২ রান এবং ২০ টি-টোয়েন্টি ম্যাচে ৩টি সেঞ্চুরি করেছেন।

Leave a comment

Your email address will not be published.