Ahmed Shahzad

পাকিস্তান ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার সময় ওপেনার আহমেদ শাহজাদকে (Ahmed Shehzad) একজন ভবিষ্যত তারকা হিসেবে দেখা হত। তবে, ৩০ বছর বয়সী ২০১৯ সাল নাগাদ জাতীয় দলের বাইরে চলে যান সেই থেকে পাকিস্তানের হয়ে খেলার আট সুযোগ পাননি।

ডানহাতি ব্যাটসম্যানের আন্তর্জাতিক কেরিয়ার খুব একটা খারাপ নয়। তিনি ১৩টি টেস্ট ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন এবং ৪০.৯২ গড়ে ৯৮২ রান করেছেন। এই সময়ে তিনি ৩টি সেঞ্চুরি ও ৪টি হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়াও, তিনি ৮১টি ওয়ানডেতে পাকিস্তানের প্রতিনিধিত্ব করে ৩২.৫৬ গড়ে ২৬০৫ রান করেছেন। ওয়ানডেতে তার নামের পাশে ৬টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। ডানহাতি ব্যাটসম্যানের টি-টোয়েন্টি আন্তর্জাতিক কেরিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, শাহজাদ ৫৯ ম্যাচ খেলে ২৫.৮১ গড়ে ১৪৭১ রান করেছেন। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে তার নামে একটি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সিনিয়ররা তার সঙ্গে ভালো ব্যবহার করেননি- আহমেদ শাহজাদ

কেরিয়ারের পতনের জন্য পাকিস্তানি সিনিয়রদের দুষলেন Ahmed Shehzad, টানলেন বিরাট-ধোনিকেও 1

গত তিন বছর ধরে পাকিস্তান ক্রিকেট দলের হয়ে মাঠে নামতে পারেননি এই উজ্জ্বল ব্যাটসম্যান। এখন শাহজাদ এক সাক্ষাৎকারে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সিনিয়ররা কীভাবে তার সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। শাহজাদ বলেন, “আমি আগেও এটা বলেছি এবং আমি আবারও বলতে চাই, বিরাট কোহলির কেরিয়ার বিস্ময়করভাবে এগিয়েছে কারণ এমএস ধোনি তাকে সমর্থন করেছিলেন। তবে দুর্ভাগ্যবশত, এখানে পাকিস্তানে আপনার নিজের লোকেরাই আপনার সাফল্য সহ্য করতে পারে না যা পাকিস্তান ক্রিকেটের জন্য দুর্ভাগ্যজনক।” শাহজাদ প্রত্যাবর্তনের জন্য কঠোর পরিশ্রম করছেন। এখন দেখার বিষয় হবে আগামী দিনে আবার পাকিস্তান ক্রিকেট দলের হয়ে খেলতে দেখা যাবে কিনা।

বিশ্বের বিভিন্ন লিগে ৬ হাজারের বেশি রান করেছেন

কেরিয়ারের পতনের জন্য পাকিস্তানি সিনিয়রদের দুষলেন Ahmed Shehzad, টানলেন বিরাট-ধোনিকেও 2

শাহজাদ বিশ্বের লিগে ২৩৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং ১২৩.৯৬ স্ট্রাইক রেট সহ ৬৪০৩ রান করেছেন। এই সময়ে, তিনি ৫টি সেঞ্চুরি এবং ৪০টি হাফ সেঞ্চুরি করতে সক্ষম হয়েছেন। একটা সময় এই শাহজাদকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হত। তবে সময়ের সঙ্গে সঙ্গে বিরাট কোহলি যতটা এগিয়েছেন, ততটাই নিজের জায়গা থেকে পিছিয়ে গিয়েছেন শাহজাদ। এই মুহুর্তে পাকিস্তান ক্রিকেটের ব্যাটিংয়ে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান জামানা চলছে। তার মধ্যে সব বাধা টপকে আহমেদ শাহজাদ আর জাতীয় দলে ফিরতে পারবেন কিনা সেটাই হল বড় প্রশ্ন।

Leave a comment

Your email address will not be published.